স্পোর্টস ডেস্ক, ঢাকা : ওয়ানডে সিরিজে পক্ষপাতমূলক সিদ্ধান্তের অভিযোগে বাংলাদেশি আম্পায়ার এনামুল হকের বিরুদ্ধে আইসিসিতে অভিযোগ করবে ভারত। শুক্রবার ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে এ তথ্য জানায়। ভারতীয় দল অভিযোগ করছে , বেশ কয়েকটা ভুল সিদ্ধান্তের শিকার হয়ে ভারতীয় দলকে ভুগতে হয়েছে। কিছু ন্যায্য ডেলিভারিকে নাকি ‘নো’ ডেকে দেওয়া হয়েছে। সিরিজের দ্বিতীয় ম্যাচে কোহলির একটা ন্যায্য ক্যাচ ধরার পরেও বাংলাদেশ ব্যাটসম্যানকে আউট দেওয়া হয়নি।

এদিকে, বুধবার তৃতীয় ওয়ানডেতে অম্বাতি রায়ডুর আউটকে অবিশ্বাস্য বলছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ভারতীয় ইনিংসের চুয়াল্লিশতম ওভার চলছে তখন। মাশরফি বল করছেন। মাশরফির বলে অফস্টাম্প থেকে সরে গিয়ে ডে’ভিলিয়ার্সের কায়দায় ফাইন লেগ দিয়ে তাকে ফেলে দিতে যান রায়ডু। কিন্তু বল ব্যাটে না লেগে প্যাড ছুঁয়ে কিপারের হাতে চলে যায়। এবং রায়ডু-ধোনিকে বিস্ফারিত করে কট বিহাইন্ডের আবেদনে আম্পায়ার আঙুল তুলে দেন।

বাংলাদেশ ছাড়ার আগে দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বাংলাদেশি আম্পেয়ার এনামুল হকের বিরুদ্ধে আইসিসিতে অভিযোগের কথা বলে যান। ধোনি যুক্তি দেখান, মাঠে প্লেয়ার অসন্তোষ দেখালে তাকে শাস্তি দেওয়া হয়, তা হলে একই আম্পায়ার পর পর ম্যাচে ভুল সিদ্ধান্ত নিলে তার বিরুদ্ধে কেনো ব্যবস্থা নেয়া হবে না? আনন্দবাজার জানায়, এই বিষয়ে আইসিসির কাছে অভিযোগ করার জন্য টিম ম্যানেজারকে বলেছেন ধোনি। যাতে পরবর্তী সময়ে এই ধরনের অবস্থায় পড়তে না হয়।

সব দেখলে মনে হবে, বাইশ গজের ভারত বনাম বাংলাদেশ ওয়ান ডে সিরিজ শেষ হয়ে যেতে পারে। কিন্তু বাইশ গজের বাইরেরটা এখনও হয়নি।

(ওএস/পি/জুন ২৬, ২০১৫)