ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকারের মেয়াদে ২০১৮ সালের মধ্যেই প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে।

তিনি আরো বলেন, একদিকে যেমন রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ও স্কুল-কলেজ-মাদ্রাসার উন্নয়ন করা হচ্ছে, তেমনিভাবে আজকে বিদ্যুতেরও উন্নয়ন করা হচ্ছে। দেশকে এগিয়ে নিতে বিদ্যুতের প্রয়োজন রয়েছে, তাই বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শনিবার দুপুরে ঝালকাঠির নলছিটির পরমপাশায় ৫ মেগাভোল্টের ৩৩/১১ কেভি ক্ষমতা সম্পন্ন পল্লী বিদ্যুৎ উপ-কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মো. এমদাদুল হকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পল্লী বিদ্যুৎ সমিতি বরিশাল জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবদুল জব্বার, পিরোজপুর ও ঝালকাঠি জোনের নির্বাহী প্রকৌশলী মো. আজিজুস সালাম, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির প্রমুখ।

বাংলাদেশ সরকাররের নিজস্ব অর্থায়নে বরিশাল বিভাগীয় প্রকল্প-১ এর আওতায় ৬ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যয়ে এ উপকেন্দ্রটি নির্মাণ করা হয়েছে। কেন্দ্রটি নির্মাণের ফলে এখন থেকেই ১০ হাজার ৫৫৭ জন গ্রাহক বিদ্যুৎ সুবিধা পাবেন।

এর পূর্বে ঝালকাঠি সদর হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শাখাওয়াত হোসেন, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলম, সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আফজাল হোসেন।

(এএম/পিএস/জুন ২৭, ২০১৫)