খুলনা প্রতিনিধি : খুলনায় ৩টি বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ মহিলা জামায়াতের ২৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

রবিবার দুপুরে গোপন বৈঠকের সময় জেলার কয়রা উপজেলা সদরের গোবরা গ্রামের স্থানীয় জামায়াত নেতা মাওলানা আব্দুর হাই এর বাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটক ২৪ জন হলেন- ফাতেমা বেগম (৪৫), তানজিলা (১৭), সাকিলা (২৩), আছিয়া (৪০), আসমা বানু (৪৫), শাহিনা পারভীন (২৫), মমতাজ পারভীন (৩০), হালিমা পারভীন (৪০), আসুরা বেগম (৪৫), মরিয়ম বেগম (৫৪), তহুরা খাতুন (২১), জহুরা খাতুন (৫৫), তাসলিমা বেগম (৪০), তাসলিমা বেগম (২৫), মোমেনা খাতুন (২৪), কোহিনুর বেগম (২৪), খালেদা বেগম (৪৯), আনোয়ারা বেগম-১ (৫০), আনোয়ারা বেগম-২ (৩০), নাজমা বেগম (২২), ইসমত আরা (১৯), ফরিদা বেগম (৫৪), লাইলী বেগম ৪৭) ও জাকিয়া বেগম (৪৭)।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্রনাথ সরকার জানান, নাশকতার উদ্দেশে জামায়াতের প্রায় দেড় শতাধিক নারীকর্মী ওই বাড়িতে গোপনে বৈঠকে বসেছে এমনটি গোপনে জানতে পারে পুলিশ। এর ভিত্তিতে বাড়িটি ঘেরাও করে ২৮ জনকে আটক করা হয়। বাকিরা পালিয়ে যায়। ২৮ জনের মধ্যে ৪ জনের বয়স কম হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়।

ওসি জানান, ঘটনাস্থল থেকে ৩টি বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয় হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। আটক সবাই স্থানীয় মহিলা জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

(ওএস/এএস/জুন ২৮, ২০১৫)