মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি : নরসিংদীর মনোহরদীতে সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া মোসা: ফাতেমা বেগমের বাসায় অবৈধভাবে গর্ভপাত ঘটানোর ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ফাতেমা এবং তার সহযোগী মোসা: শান্তি বেগমকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

জানা যায়, সোমবার উপজেলার খিদিরপুর ইউনিয়নের নয়াপাড়া গ্রামের আব্দুস সালাম মিয়ার স্ত্রী মোসা: কোহিনুর বেগম তার গর্ভে থাকা মৃত বাচ্চা প্রসব করানোর জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন।

হাসপাতালের সামনে আসার পর প্রাইভেট ক্লিনিকগুলোতে নিয়োজিত এক শ্রেনীর দালাল চক্রের সদস্য মোসা: শান্তি বেগমের সাথে পরিচয় হয়। এ সময় শান্তি বেগম রোগী এবং তাদের স্বজনদের ফুঁসলিয়ে হাসপাতলের কোয়ার্টারের ভিতরে আয়া মোসা: ফাতেমা বেগমের বাসায় নিয়ে যায়। পরে ফাতেমা এবং শান্তি বেগম মিলে অবৈধভাবে কোহিনুর বেগমের গর্ভপাত করান।

এ সময় হাসপাতালের আশপাশের লোকজন বিষয়টি জানতে পেরে প্রশাসনে সংবাদ দেয়।

সংবাদ পেয়ে মনোহরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খান মো. নাজমুস শোয়েব পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযুক্তদের হাতেনাতে ধরে তার কার্যালয়ে নিয়ে আসেন। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযুক্ত ২ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদ হাসান বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

(এমএএইচ/পিএস/জুন ২৯, ২০১৫)