শরীয়তপুর প্রতিনিধি :শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও শরীয়তপুর পৌরসভার মেয়র আব্দুল রব মুন্সি, তার ভাতিজা স্থানীয় আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার কামাল, শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম হাওলাদার সহ ১২ জনের বিরুদ্ধে শরীয়তপুর পৌরসভাধীন আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয়ের ৩ একর ৭১ শতাংশ জমি বিক্রি করে তা থেকে পৌনে ৩ কোটি   টাকা আত্মসাতের দায়ে দূর্নীতি দমন কমিশন শরীয়তপুর মুখ্য বিচারিক হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন গত ২৮ মে।

এর পর ৩০ জুন সিনিয়র জুডিসিয়াল মেজিষ্ট্রেট আসামীদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। ১ মাস ৩ দিন পরেও আসামীরা আদালতে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে শরীয়তপুরের সিনিয়র বিশেষ জজ মো. আতাউর রহমান আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

২০১২ সালের ডিসেম্বর মাসে শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও শরীয়তপুর পৌরসভার মেয়র আব্দুর রব মুন্সি ও তার ভাতিজা আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার কামাল যোগসাযোাগ করে প্রায় ৫ কোটি টাকা মূল্যের বিদ্যালয়ের ৩ একর ৭১ শতাংশ জমি মাত্র দেড় কোটি টাকায় বিক্রি দেখিয়ে ৩ কোটিরও অধিক টাকা আত্মসাত করেন।

এর বিরুদ্ধে ২০১৪ সালের ৬ আগষ্ট দূর্নীতি দমন কমিশনের ফরিদপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মলয় কুমার সাহা বাদী হয়ে শরীয়তপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপসহকারী পরিচালক গাজী মো. সামসুল অরেফিন গত ২৮ মে অভিযোগপত্র দাখিল করেন।


(কেএনআই/এসসি/জুন৩০,২০১৫)