স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে ৩ জুলাই ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে দ.আফ্রিকা। আর ঐ ম্যাচে সফরকারী দলের প্রতিপক্ষ বিসিবি একাদশ। এই দলকে নেতৃত্ব দেবেন ইমরুল কায়েস। তবে আশার বিষয় হচ্ছে, বিসিবি একাদশের হয়ে অনেক দিন পর দলে সুযোগ পেয়েছেন স্পিনার আবদুর রাজ্জাক ও আল-আমিন।

 

ঘরোয়া লিগে নিয়মিত উইকেট পেয়েও জাতীয় দলে জায়গা পাচ্ছিলেন না রাজ্জাক। বিশ্বকাপ, পাকিস্তান ও ভারত সিরিজে নির্বাচকদের নজরে আসেননি তিনি। সে ক্ষেত্রে বিসিবি একাদশে জায়গা পাওয়া সিনিয়র এই ক্রিকেটারের জন্য আশার আলো বটে।

আর বিশ্বকাপে ডাক পেলেও কোন ম্যাচ না খেলে দেশে ফিরে আসেন আল-আমিন। এরপর থেকেই জাতীয় দলে উপেক্ষিত ছিলেন জাতীয় দলের এই বোলার। এবার ঘরোয়া লিগে পারফরমেন্স করে বিসিবি একাদশে জায়গা পেয়েছেন আল আমিন।

মঙ্গলবার ঢাকায় পা রাখে প্রোটিয়ারা। বুধবার দুপুর ২টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত ঘাম ঝরানো অনুশীলন করে সফরকারীরা। বৃহস্পতিবারও অনুশীলন করবে তারা।

বিসিবি একাদশ : ইমরুল কায়েস (অধিনায়ক), এনামুল হক বিজয়, রনি তালুকদার, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল হাসান, সৈকত আলী, শুভাগত হোম, আবদুর রাজ্জাক, সোহাগ গাজী, আল-আমিন হোসেন, আবুল হাসান, কামরুল ইসলাম রাব্বি।

(ওএস/এএস/জুলাই ০২, ২০১৫)