গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গ্রীণ ফিল্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণীতে পড়ুয়া ৬ জন ছাত্রী ঐশি, তাসফিয়া, সানজিদা, এশা, মিতি, তিশা ও মিম দুঃস্থ, হতদরিদ্র ও প্রতিবন্ধী শিশুদের মুখে এনে দিল হাসির ঝিলিক।

এবারের ঈদে বাড়ী বাড়ী গিয়ে ওই ৬ ছাত্রীর সমন্বয়ে গঠিত টমেস্ মাল্ফ গ্রুপের উদ্যোগে বৃহস্পতিবার উপজেলা সদরের ১৫টি পরিবারের শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক তুলে দেয়া হয়। হতদরিদ্র শিশুরা হাতে নতুন পোশাক পেয়ে খুশিতে নেচে উঠে। শিশুদের অভিভাবকরা কোমলমতি ওই ছাত্রীদের মাথায় হাত রেখে দোয়া করেন।

টমেস্ মাল্ফ গ্রুপের কোমলমতি লিডাররা বলে তারা তাদের দৈনন্দিন হাত খরচের টাকা থেকে কিছু অংশ মাটির ব্যাংকে জমা রাখত। সেই ব্যাংকে যে পরিমাণ টাকা জমা হয়েছিল তা দিয়েই তারা এই দরিদ্র শিশুদের জন্য নতুন পোশাক ক্রয় করে। তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ীই এই মহৎ উদ্যোগটি নিয়েছিল। এ উদ্যোগে তাদের কিছু সহপাঠীও সাহায্যের হাত বাড়িয়ে দেয়।

ভবিষ্যতে এ ধরনের সহানুভূতিমূলক কার্যক্রম তারা চালিয়ে যাবে বলে জানায়। তারা আরো বলে আমরা শিশু হয়েও এই দরিদ্র শিশুদের মুখে হাসি ফুটাতে পেরে খুবই আনন্দবোধ করছি এবং সকলে কাছে দোয়া চাচ্ছি যেন এমন কার্যক্রম আমরা অব্যাহত রাখতে পারি। সপ্তম শ্রেণীর শিশু ছাত্রীদের ব্যতিক্রমিক এই আয়োজন এলাকায় বেশ প্রভাব ফেলেছে এবং সকলের মুখে মুখে বিষয়টি আলোচিত হচ্ছে।

(আরআই/এসসি/জুলাই০৯,২০১৫)