গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার বর্তমান পুলিশ সুপার আশরাফুল ইসলামের বিশেষ উদ্যোগে জেলার পবিত্র ঈদুল-উদ-ফিতর উপলক্ষ্যে কর্মজীবি মানুষ নিরাপদে ঘরে ফেরার জন্য নিজেই জেলার ৭টি থানার ক্রাইম স্পট গুলোতে ২৪ ঘন্টায় পুলিশ পাহারা থাকায় কেনাকাটা করে মানুষ নিরাপদে ঘরে ফিরছে। সন্ত্রাসীও রাস্তা-ঘাটে আর ছিনতাই করতে সাহস পাচ্ছে না।

বিগত দিনে মানুষ চোর-ডাকাত, ছিনতাইকারী সন্ত্রাসীদের ভয়ে দুর-দুরান্তর গ্রামের মানুষ সন্ধ্যার পরেই শহর থেকে কাজ কর্ম সেরেই চলে যেত। বর্তমান গাইবান্ধা পুলিশ সুপারের এ মহৎ উদ্যোগে কর্মজীবি মানুুষ এখন রিক্স-ভ্যান, অটোরিক্সা, অটোবাইক, টেম্পু, কার, মাইক্রোবাস, দুরপাল্লার যানবাহন জেলা শহরের রাস্তা গুলোতে নির্বিগ্নে চলাচল করছে। পুলিশ পাহাদার থাকায় তাদেরকে ছিনতাইকারী হাতে পড়তে হয় না। গাইবান্ধা জেলার চরাঞ্চলে নৌ ডাকাতি, ছিনতাই, মাদকপাচার এবং ঢাকা-রংপুর মহাসড়কে ডাকাতি ও চোরাচালান প্রতিরোধ ঠেকাতে এই বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। আরো যুক্ত হয়েছে পবিত্র ঈদুল ফিতরে ঘরে ফেরা যাত্রীদের নিরাপদ যাত্রার যানজট ঠেকানোর সর্বাত্মক উদ্যোগ।

পুলিশ সুপার আশরাফুল ইসলাম জানিয়েছেন, তিনি গাইবান্ধার জেলার ৭টি থানা এলাকায় সন্ত্রাস, মাদকপাচার, মানবপাচার, ডাকাতি, খুন, ছিনতাই, বাল্যবিবাহ, অপহরণ, রাজনৈতিক সহিংসতা ঠেকাতে সর্বত্র পুলিশ বাহিনীর আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। পুলিশ সুপার আরো উল্লেখ করেন, অপরাধীদের দমনে সংশ্লিষ্ট এলাকার লোকজনকে আন্তরিক ও সচেতন হওয়া প্রয়োজন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ও গোপনে সহায়তা করা আবশ্যক। এতে জানমালের নিরাপত্তা আরো শক্তিশালী ও জোরদার করা সম্ভব।

(আরআই/এএস/জুলাই ১০, ২০১৫)