নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়ায় নিজ ঘরে মুক্তিযোদ্ধা ননী গোপাল কুন্ডু(৭৫) ও তার স্ত্রী চিত্রা রানী কুন্ডুকে (৬৫) শ্বাসরোধে করে হত্যা করেছে দুর্বৃত্তরা । শনিবার রাতে শ্বাসরোধ করে হত্যার পর দুর্বৃত্তরা ননী গোপালকে শোয়ার ঘরের মধ্যে ও চিত্রা রানীকে বাড়ির উঠোনে ফেলে রেখে যায়। পুলিশের পাশাপাশি  সিআইডি এই হত্যাকান্ডের তদন্তে নেমেছে। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সিংড়া উপজেলার পার সাঁঐল গ্রামের মুক্তিযোদ্ধা বৃদ্ধ ননী গোপাল কুন্ডু ও তার স্ত্রী চিত্রা রানী কুন্ডু শনিবার রাতে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়েন। রাতের কোন এক সময় দুর্বৃত্তরা বাড়িতে ঢুকে শ্বাসরোধ করে তাদের হত্যা করে পালিয়ে যায়। দুবৃর্ত্তরা ঘরের মধ্যে থাকা তাদের কাপড়-চোপড় ও কাগজপত্র তছনছ করে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রেখে যায়।

রবিবার সকালে প্রতিবেশীরা বাড়ির উঠোনে ননী গোপালের স্ত্রী চিত্রা রানী কুন্ডু ও ঘরের মধ্যে ননী গোপাল কুন্ডুর মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে বৃদ্ধ দম্পত্তির লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরন করে। খবর পেয়ে নাটোর পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জী,সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। কারা কি কারণে তাদের হত্যা করেছে পুলিশ তাৎক্ষনিক ভাবে তা জানাতে পারেনি ।

এদিকে এই হত্যাকান্ডের রহস্য উৎঘাটনে রাজশাহী সিআইডি পুলিশের একটি দল রোববার সকালে ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে।

স্থানীয়রা জানায়, ননী গোপাল কুন্ডু ও চিত্রা কুন্ডু দম্পতির ২ ছেলে ভারতে অবস্থান করায় শুধু তারা স্বামী-স্ত্রী ওই বাড়িতে বসবাস করতেন।

সিংড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াদুদ জানান,নিহত ননী গোপাল তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা ছিলেন।

সিংড়া থানার ওসি নাছির উদ্দিন মন্ডল জানান, শ্বাসরোধ করে ওই বৃদ্ধ দম্পত্তিকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। লাশ উদ্ধার করে নাটোর মর্গে প্রেরন করা হয়েছে। পুলিশ মুক্তিযোদ্ধা ননী ও তার স্ত্রী চিত্রা হত্যাকান্ডের রহস্য উদঘাটন সহ হত্যাকারীদের সনাক্ত করতে কাজ করছেন।

(এমআর/এএস/জুলাই ১২, ২০১৫)