মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলা থেকে এলজি সার্টারগান ও তিনটি বোমাসহ বিজিবির সোর্স এলাকার শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী (৪০) আব্দুর রশিদকে আটক করেছে গাংনী থানা পুলিশ।

সোমবার দিনগত রাতে মেহেরপুর সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে গাংনী থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করেন। আটক আব্দুর রশিদ কাজিপুর বর্ডারপাড়ার দিদার আলীর ছেলে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন জানান, মাদক পাচারের উদ্দেশে নিজ বাড়ির কাছে আব্দুর রশিদ ও তার লোকজন জড়ো হচ্ছেন, এমন সংবাদের ভিত্তিতে রাত একটার দিকে অভিযান চালিয়ে এলজি সার্টারগান ও তিনটি বোমাসহ রশিদকে আটক করে পুলিশ। এ সময় পালিয়ে যায় তার অন্য সহযোগীরা।

আব্দুর রশিদ একটি সশস্ত্র ব্যবসায়ী চক্রের মাধ্যমে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিলন। গাংনী থানায় মামলা দায়ের করে তাকে আদালতে সোপর্দ করা হবে বলে জানান ওসি।

তবে আটক রশিদ জানিয়েছেন, তিনি স্থানীয় বিজিবি ক্যাম্পের সোর্স হিসেবে কাজ করেন। কয়েকজন মাদক ব্যবসায়ীর সঙ্গে বিরোধের জের ধরে অস্ত্র ও বোমার নাটক সাজিয়ে তাকে ধরিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কুষ্টিয়া ৪৭ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুল কালাম জানান, সে বিজিবির সোর্স নয়। বিজিবির নাম ভাঙিয়ে অনেকেই এভাবে ফায়দা লুটতে চায়।

(ওএস/এএস/জুলাই ১৪, ২০১৫)