মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে দুর্বৃত্তদের এলোপাতাড়ি হামলায় গুরুতর আহত হয়েছেন পিডিবির নির্বাহী প্রকৌশলীর গাড়ী চালক মোঃ আব্দুর রশিদ (৪৫)।

সোমবার রাত ১০:৩০ মিনিটের সময় সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের রাতগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মোঃ আব্দুর রশিদ গ্রামের মসজিদ থেকে তারাবির নামাজ পড়ে বের হওয়ার পর বাড়ি ফিরছিলেন। এমন সময় স্থানীয় ঈদগাহ পয়েন্টে পৌঁছা মাত্র কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা এলোপাতাড়িভাবে দেশীয় অস্ত্র দা-চাপাতি দিয়ে আব্দুর রশিদকে মাথায় আঘাত করতে থাকে। এতে তার মাথা ফেটে গিয়ে প্রচুর রক্তক্ষরণ শুরু হলে এক পর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী ছনু মিয়া (৪৫) ও রমুজ মিয়া (৪২) সহ এলাকাবাসীর প্রতিরোধের মুখে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

সূত্রে আরো জানা যায়, প্রায় এক বছর ধরে গ্রামের রাস্তা সংক্রান্ত বিষয়ে একই গ্রামের প্রতিবেশী দু’পক্ষের মধ্যে বিবাধ চলে আসছিল। এ অবস্থায় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় কয়েকবার সালিশও হয়।

আব্দুর রশিদের অভিযোগ, গ্রামের মানুষের চলাফেরা করা জন্য যে রাস্তাটি রয়েছে সেটি প্রতিপক্ষের লোকজন অবৈধ প্রভাব খাটিয়ে তাদেরও নিজ নামে রেকর্ডভুক্ত করার ফলে এ দ্বন্দ্ব সৃষ্টি হয়।

এ ঘটনার প্রেক্ষিতে মৌলভীবাজার মডেল থানায় মামলার প্রস্তুতি চলছিল। কিন্তু হঠাৎ এলাকার মুরব্বিদের পক্ষ থেকে সালিশের প্রস্তাব করা হলে তাতে তিনি সেই প্রস্তাব মেনে নেন।

আর এ ঘটনা সম্পর্কে জানতে পিডিবির নির্বাহী প্রকৌশলীর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান এ বিষয়ে তার জানা নেই। তবে তিনি খোঁজ নিয়ে দেখবেন বলে আশ্বাস দেন।

(এমএকে/পিএস/জুলাই ১৪, ২০১৫)