বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ মো: শাহাব উদ্দিন এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে। সন্ত্রাসের রাজনীতিতে নয়। দলমত নির্বিশেষে সকল সম্প্রদায়ের মানুষের উন্নয়নে আন্তরিক সরকার।

আর অন্যদিকে দেশের জনগণকে জিম্মি করে মানুষ পুড়িয়ে ক্ষমতার আসনে বসতে চায় বিএনপি জোট। আন্দোলনের নামে তারা ধ্বংসাত্মক কর্মসূচির মাধ্যমে দেশের সম্পদ ধ্বংস করছে।

শুক্রবার উপজেলার দাসের বাজারে বৃহত্তর লঘাটি যুব সংঘের আয়োজনে ও তরুণ সমাজসেবক যুক্তরাজ্য প্রবাসী মো: জিয়াউর রহমানের সৌজন্যে ২৫০টি গরীব অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ এসব কথা বলেন।

হুইপ বলেন, দেশে এখন খাদ্যের কোনো অভাব নেই। কৃষিবান্ধব সরকারের নীতি ও বিনিয়োগের কারণে আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। শুধু তাই নয়, শ্রীলংকায় ৫০ হাজার টন চাল রপ্তানির মাধ্যমে প্রথম বারের মতো খাদ্যশস্য রপ্তানিকারক দেশের বনেদি তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশ। শাকসবজি ও ফলমূলের সঙ্গে সাম্প্রতিককালে আলু রপ্তানি বাংলাদেশের কৃষির উল্লেখযোগ্য সাফল্য। নেপালের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ খাদ্য সহায়তা পাঠিয়েছে।

হুইপ আরো বলেন, বর্তমান সরকার তিন বিলিয়ন ডলারেরও বেশি ব্যয়ে মেগা প্রকল্প পদ্মা সেতু নির্মাণের কাজ শুরু করেছে নিজস্ব অর্থেই। উন্নয়ন হয়েছে রেডিমেট গার্মেন্টস ও বৈদেশিক মুদ্রার্জনের ক্ষেত্রে। পিছিয়ে নেই অভিবাসন ও বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রও। বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন সর্বকালের রেকর্ড ভেঙে বেড়েই চলেছে।

অনুষ্ঠানে লঘাটি যুব সংঘের সভাপতি শাহাজান সিরাজের সভাপতিত্বে ও সম্পাদক মোস্তফা উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান, দাসের বাজার বণিক সমিতির সভাপতি স্বপন চক্রবর্তী, সমাজসেবক হাফিজুর রহমান, শিক্ষক সোয়েব আহমদ চৌধুরী প্রমুখ।

(এলএস/পিএস/জুলাই ১৭, ২০১৫)