স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনা স্ট্রাইকার সার্জিও এগুয়েরো বলেছেন, তার বিশ্বাস ব্রাজিল বিশ্বকাপে দক্ষিণ আমেরিকান দলগুলো একটা বাড়তি সুবিধা পারে।

বিশ্ব কাপ শিরোপা জয়ের ক্ষেত্রে স্বাগতিক ব্রাজিলের সঙ্গে কোচ আলেসান্দ্রো সাবেলার আর্জেন্টিনাও ফেবারিটের তালিকায় রয়েছে। সর্বশেষ ১৯৮৬ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা।

টুর্নামেন্টে তার দেশ ভাল করবে উলে­খ করে আবহাওয়া এবং দক্ষিণ আমেরিকান স্টেডিয়ামগুলোর পারিপার্শিক অবস্থা মহাদেশীয় দলগুলোর জন্য সহায়ক হবে বলে দাবি করেন এগুয়েরো।

ইউরোস্পোর্টসকে এগুয়েরো বলেন, ‘আমি মনে করি একই মহাদেশে খেলার কারণে ঐ সকল দেশগুলোর কিছু বাড়তি সুবিধা থাকবে। অবশ্যই সবচেয়ে বেশি সুবিধা পাবে ব্রাজিল। কারন তারা নিজ দেশের সমর্থকদের সামনে নিজ মাঠে খেলবে।

‘কিন্তু আপনি দেখবেন ইউরোপের আবহাওয়া ও স্টেডিয়ামগুলোর চেয়ে এখানকার পার্থক্য রয়েছে। সুতরাং সে দিক থেকে হয়তোবা আমরাও কিছু সুবিধা পেতে পারি।’

‘তবে সব ম্যাচই কঠিন, বিশ্বকাপে সকল দলই তাদের সর্বোচ্চ শক্তি নিয়ে মাঠে নামে এবং আপনি যদি সকল দলের বিপক্ষে প্রস্তুত হয়ে না নামেন- হতে পারে সেটা বসনিয়া অথবা নাইজেরিয়া তবে তারাও আপনাকে হারাতে পারে।’

রিওডি জেনেরিওতে ১৫ জুন বসনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদেও বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা।

(ওএস/এস/মে ২০, ২০১৪)