মেষ (মার্চ ২১ - এপ্রিল ১৯): আজকে ধাঁধার মধ্যে পড়ে যাবেন। অপরিচিতি জায়গায় ঘুরতে গিয়ে পথ ভুলে অন্য কারো দরজায় টোকা মেরে ভড়কে যাবেন। এমন যান্ত্রিক যুগে আজ আপনার দরজার ফাঁকে পোস্টম্যান সেঁটে দিয়ে যাবে হলুদ একটা চিঠি। চিঠিটা আপনাকে আজ ভাবাবে, নিয়ে যাবে ঘোরের কোনো এক জগতে। দিনটি হয়ে উঠবে মনের মতো রঙিন।

বৃষ (এপ্রিল ২০ - মে ২০): বৃহৎ কোনো স্বার্থে আজ অনেককিছুই হাতছাড়া হয়ে যাবে। তবে দিন শেষে সুদে আসলে সব ফেরত পেয়ে যাবেন। ব্যস্ততা আজ পিছু ছাড়বে না। শিক্ষাক্ষেত্রে দুর্দান্ত ফল পেতে যাচ্ছেন। পরিপক্বতা আসবে কাজে। বাণিজ্যে ক্ষতি পুষিয়ে লাভের মুখ দেখবেন।

মিথুন (মে ২১ - জুন ২০): প্রতিবেশীদের দ্বারা অনেক উপকৃত হবেন। নতুন পরিবেশে নতুন সঙ্গী সাথী জড়ো হয়ে যাবে। ভুলেও আজ কারো সাথে মজা করতে যাবেন না। আজকে স্বাস্থ্যে কিছুটা শক্তি অনুভূত হবে। ভ্রমণের জন্য তৈরি হয়ে যান। আর্থিকভাবে দৈন্যদশায় ভুগবেন। তবে এটা সাময়িক।

কর্কট (জুন ২১ - জুলাই ২২): বিদেশে যারা যেতে চাইছেন তাদের জন্য আজকের দিনটি শুভ। কতদূর পর্যন্ত চিন্তা করতে পারেন তার আজ পরীক্ষা হয়ে যাবে। বোদ্ধাশ্রেণীর কারো কারো সাথে আজ যুক্তি তর্কে জড়িয়ে যাবেন। পেয়ে যাবেন স্বস্তির দিক নির্দেশনা। অর্থ আসছে, সবুর করুন...

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): সিংহ রাশির মন ভার করে রাখার যথেষ্ট কারণ ঘটবে আজ। মনের মানুষের সঙ্গে তৈরি হবে অনাকাঙ্ক্ষিত দূরত্ব। পকেটকে রাখতে হবে পরিবার ও বন্ধু থেকে দূরে। ছোটখাটো পথদূরত্ব আজ রিকশায় না চড়ে হেঁটেই পার করে দিন। কর্মক্ষেত্রে উর্ধ্বতনকে চমকে দিতে পারে আপনার উদ্ভাবনী ক্ষমতা- সে সম্ভাবনা আছে।

কন্যা (আগস্ট ২৩ - সেপ্টেম্বর ২২): কন্যা ব্যর্থ প্রেমের দায়ভার অন্যের ওপর চাপাতে চেষ্টা না করে আজ নিজের ভুলগুলো খুঁজে বের করুন। আকাশে বাতাসে আজ আত্মপোলব্ধির সুবাতাস বইছে। এ রাশির যারা বেকার আছেন, তাদের কাছে নতুন কোনো সুযোগ ধরা দিতে পারে ছদ্মবেশে। বুদ্ধিমত্তার সঙ্গে তাকে হাত করুন।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২): তুলার বাণিজ্যভাবনা হালে পানি পাবে। আকাশপথে ভিনদেশে চলে যেতে পারে আপনার দ্বিতীয় ভালোবাসার গল্প। এ কথার প্রতীকী অর্থ খুঁজে বের করুন। কর্মক্ষেত্রে আপনার প্রতিদ্বন্দ্বী লুকিয়ে আছে ঘনিষ্ঠ বন্ধুর বেশে। সাবধানতা কাম্য। দ্বিতীয় শ্রেণীর মানুষ হওয়ার আহ্বান এড়ান, যদিও সেটা আসতে পারে আপনার প্রিয় উর্ধ্বতনের পরামর্শের রূপ ধরে। অর্থাগম শুভ।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১): বৃশ্চিকের দূরদেশে যাওয়ার ভাগ্য আজ খুলবে। বিদেশ বিমাতার কোলে একাকী থাকার মতো মানসিক দৃঢ়তা তৈরি করতে থাকুন। নতুন প্রেম করছেন যারা, আজ দারুণ ঝুঁকিপূর্ণ দিন যাবে তাদের। বড় ধরনের ব্যক্তিত্বের সংঘাতে জড়িয়ে পড়তে পারেন। এ ফাঁড়া কাটলে সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে। বেকারদের নতুন কাজের সম্ভাবনা দেখা যাচ্ছে না। অর্থভাগ্য মন্দ।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): দিন হিসেবে সব দিনই শুভ। কিন্তু ধনু রাশির জাতিকা জাতকদের জন্য আজকের দিনটি বিশেষ সুবিধার নয়।আর্থিক অবস্থার বিপর্যয় ঘটতে পারে। দিনের মধ্যভাগে আর্থিক চাপ চূড়ান্ত পর্যায়ে পৌঁছাবে। সন্ধ্যে নাগাদ শারীরিক অবস্থার অবনতি হবে।শিক্ষার্থীদের মধ্যে কেউ কেউ বিতর্ক কিংবা অন্য কোনো প্রতিযোগিতায় অংশ নেবেন। কাঁচামাল ব্যবসায়িরা না পারলে আজ লেনদেন করবেন না।দেশের টালমাটাল অবস্থা হেতু বিনিয়োগ করলে লোকসান হওয়ার চান্স আছে।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): পরিবারের বয়স্কদের শারীরিক অবস্থার অবনতি ঘটবে।তবে হাসপাতালে কোনো সহৃদয়বান ব্যক্তির সহযোগিতায় উতরে যাবেন। অনাকাঙ্ক্ষিত প্রেমের গল্প আপনার জীবনে বাড়তেই থাকবে। তথ্য-প্রযুক্তি নির্ভর ব্যবসায়িরা নির্ভাবনায় ব্যবসা করতে পারেন।আন্তর্জাতিক কোনো সংগঠনের সঙ্গে যোগাযোগ হতে পারে। সেক্ষেত্রে প্রথম সুযোগেই বিদেশযাত্রার প্রস্তাব পাবেন। আর সন্ধ্যে নাগাদ সব কাজ শেষ করে প্রেমের জন্য সময় রাখুন।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): শত্রুদের এড়িয়ে চলবেন দিনের শুরু থেকেই।পাশের বাড়ির ঝগড়াটে প্রতিবেশীকে যদি আজ কুপোকাত না করতে পারেন তাহলে পেছনের দরজা দিয়ে বের হয়ে যান। তবে মনে রাখবেন পরিস্থিতি শুধু বাড়িতেই সীমাবদ্ধ নয় অফিসেও আজ বসের মুখোমুখি হতে হবে।তাই বাসা থেকে সাহসের পরীক্ষা দিতে শুরু করুন। অফিসে নতুন কর্মী নিয়োগ হবে। ব্যবসায়ে মুনাফা বুদ্ধি পাবে সঙ্গে সামাজিক দায়বদ্ধতাও।তবে গৃহে শান্তি বজায় থাকবে না। প্রেমিকার কটূকথা শুনতে হতে পারে।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): হৃদরোগীরা আজ দিনের শুরু থেকেই সাবধান থাকবেন। দুপুরের খাবারের পর বিছানায় শুয়ে না পড়ে একটু হাঁটাহাটি করবেন।আজ বিছানা আপনার অন্যতম শত্রু। অফিসে কাজ করার ফাঁকে নিয়ম করে ওষুধ খেয়ে নিন এবং বেশি করে পানি পান করুন।সাংবাদিকদের আয় রোজগার বাড়বে। তবে সাংবাদিক নেতাদের মধ্যে কেউ প্রশ্নবিদ্ধ হতে পারেন। প্রেমিকার সঙ্গে মীন রাশির প্রেমিক মিললেও আজ ঝগড়া হবে না।