স্টাফ রিপোর্টার : সিলেটে শিশু সামিউল আলম রাজনকে পিটিয়ে হত্যার আসামি কামরুল ইসলামকে সৌদি আরব থেকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া আগামী সপ্তাহে শুরু করতে যাচ্ছেন বাংলাদেশের কর্মকর্তারা।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ রবিবার একথা জানিয়েছেন।

তিনি বলেন, “সৌদিতে সপ্তাহব্যাপী ঈদের ছুটি শেষে এখানকার বেশিরভাগ সরকারি অফিস খুলবে সামনের রবিবার থেকে। যেদিন অফিস খুলবে সেদিন থেকেই তাকে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হবে।”

গত ৮ জুলাই সিলেটের জালালাবাদ থানার কুমারগাঁওয়ে ১৩ বছরের রাজনকে পিটিয়ে হত্যার পর বাংলাদেশ ছেড়েছিলেন সৌদি প্রবাসী কামরুল। পরে দূতাবাস কর্মকর্তাদের তৎপরতায় তাকে জেদ্দায় আটক করা হয়। তিনি সেখানে বন্দি রয়েছেন।

গত ১৪ জুলাই পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক সাংবাদিকদের বলেছিলেন, কামরুলকে সৌদি আরব থেকে ইন্টারপোলের মাধ্যমে দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে।

গোলাম মসীহ বলেন, “সৌদি প্রশাসন এই বিষয়ে যথেষ্ট আন্তরিক। তারা জানিয়েছে, কামরুলকে ফেরত দিতে তারা আন্তরিকভাবেই সহযোগিতা করবে।”

চুরির অভিযোগ তুলে রাজনকে পেটানোর দৃশ্য ভিডিও করে তা নির্যাতনকারীরা ইন্টারনেটে ছড়িয়ে দিয়েছিল। ওই ভিডিওতে কামরুলকেও দেখা যায়।

রাজন হত্যাকাণ্ডের আসামিদের মধ্যে কামরুলের ভাই মুহিত আলমসহ এজাহারভুক্ত তিনজন ইতোমধ্যে পুলিশের হাতে ধরা পড়েছেন। তাদেরসহ এ পর্যন্ত ১১ জনকে আটক করা হয়েছে।

(ওএস/পিএস/জুলাই ১৯, ২০১৫)