স্পোর্টস ডেস্ক, ঢাকা : লর্ডস টেস্টে জয়ের জন্য স্বাগতিক ইংল্যান্ডকে ৫০৯ রানের বিশাল টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া। রবিবার ম্যাচের চতুর্থ দিনে ২ উইকেট হারিয়ে ২৫৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়ানরা। প্রথম ইনিংসে তাদের লিড ছিল ২৫৪ রানের। ফলে জয়ের জন্য ইংলিশদের সামনে টার্গেট দাঁড়িয়েছে ৫০৯ রানের।

লর্ডসে চলছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট জিতে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। তবে লর্ডসে বেশ চাপের মুখেই পড়েছে অ্যালেস্টার কুকের দল।

অস্ট্রেলিয়ানদের প্রথম ইনিংসে করা ৫৬৬ রানের জবাবে কুকবাহিনীর প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছিল ৩১২ রানে। তবে ইংল্যান্ডকে ফলোঅন না করিয়ে নিজেরাই দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে পড়েছিল মাইকেল ক্লার্কের অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নারের ৮৩ আর প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ান স্টিভেন স্মিথের ৫৮ রানের ওপর ভর করে ২ উইকেটে ২৫৪ রান নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে তারা।

এ রিপোর্ট লেখা অব্দি দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৬৪ রান। অবশ্য এখন শুধু অপেক্ষা পরাজয় বরণ করা কুকের দলের।

অস্ট্রেলিয়া : প্রথম ইনিংস, ৫৬৬/৮ ডিক্লেয়ার, ওভার ১৪৯ (স্মিথ ২১৫, রজার্স ১৭৩, ওয়ার্নার ৩৮; ব্রড ৪/৮৩, রুট ২/৫৫)

ইংল্যান্ড : প্রথম ইনিংস, ৩১২/১০, ওভার ৯০.১ (কুক ৯৬, স্টোকেস ৮৭, মঈন ৩৯, ব্যালেন্স ২৩; জনসন ৩/৫৩, হাজলেউড ৩/৬৮)

অস্ট্রেলিয়া : দ্বিতীয় ইনিংস, ২৫৪/২ ডিক্লেয়ার, ওভার ৪৯ (ওয়ার্নার ৮৩, স্মিথ ৫৮, রজার্স ৪৯; মঈন ২/৭৮)

ইংল্যান্ড : দ্বিতীয় ইনিংস (ব্যাটিং'এ)

(ওএস/পি/জুলাই ১৯, ২০১৫)