ফেনী প্রতিনিধি : ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামের হত্যার ঘটনায় বিএনপি নেতা মহতাব উদ্দিন মিনাজ চৌধুরীকে প্রধান এবং ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

একরামের বড় ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে ফেনী মডেল থানায় এ মামলা করেন।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ডিএনএ পরীক্ষার পর রাত সাড়ে ১১টার দিকে একরামের মৃতদেহ তার শহরের মাস্টারপাড়ার বাড়িতে নিয়ে আসা হয়েছে।

একরামুল হকের প্রথম জানাজা বুধবার সকাল ১০টায় শহরের মিজান ময়দানে অনুষ্ঠিত হবে। এ জানাজায় অংশ নেবেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

দুপুর ২টায় ফুলগাজী পাইলট হাই স্কুল মাঠে দ্বিতীয় এবং বিকেলে পৈত্রিক বাড়ি উপজেলার বন্দুয়ার দৌলতপুর গ্রামে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে তার ব্যবহৃত প্রাডো জিপে প্রথমে গুলি করে এবং পরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়। মঙ্গলবার সকাল ১১টার দিকে শহরের একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় গাড়িচালক মামুনসহ (৩০) চারজন গুরুতর আহত হন। তারা হলেন- ফুলগাজী সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মহি উদ্দিন সামু (৬০), দৈনিক ফেনী প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক মহিবুবুল্লাহ ফরহাদ (৩২) ও দেলোয়ার হোসেন।

(ওএস/এইচআর/মে ২১, ২০১৪)