শরীয়তপুর প্রতিনিধি :শরীয়তপুর সিভিল সার্জন অফিসের সামনে থেকে একটি কাপড়ের শপিং ব্যাগভর্তি দু’টি নবজাতক কন্যা শিশুর লাশ উদ্ধার করেছে পালং মডেল থানা পুলিশ। এ ঘটনায় পালং মডেল থানায় একটি সাধারন ডাইরী করা হয়েছে।

সোমবার দুপুর ২ টার দিকে পথচারিরা রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি শপিং ব্যাগে শিশুদের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। শরীয়তপুর সদর (পালং মডেল) থানা পুলিশ এসে ব্যাগটি নিজেদের আয়ত্বে নেন। ব্যাগের মধ্যে দু’টি নবজাতক কন্যা শিশুর মৃতদেহ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে নিয়ে যায়। ধারনা করা হচ্ছে শিশু দু’টিকে অপ্রাপ্ত বয়সেই গর্ভপাত করে কে বা কারা ফেলে রেখে চলে গেছে। স্থানীয় লোকজন, পুলিশ ও চিকিৎসকরা ধারনা করছে শিশুভর্তি ব্যাগটি গতরাতে ফেলে যেতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যবসায়ী জানান, শরীয়তপুর সদর হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয়ের ১ শত ফিট এরাকার মধ্য অন্তত ১০ ক্লিনিক রয়েছে। এই ক্লিনিক গুলোর মালিক নামে বেনামে হাসপাতালের ডাক্তার, নার্স ও স্টাফরা। এই সকল ক্লিনিকে নিয়মিতভাবেই অবৈধ গর্ভপাত ঘটানো হয়ে থাকে। উদ্ধারকৃত শিশু দুটিকেও কোন না কোন ক্লিনিক থেকেই গর্ভপাত করানো হয়েছে।

পালং মডেল থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, যে দুইজন শিশুর মৃত দেহ উদ্ধার করা হয়েছে তাদের অপরিণত সময়ে গর্ভপাত করানো হয়েছে। এটা যে কোন ক্লিনিক থেকেই হয়ে থাকতে পারে। আমরা ওই ক্লিনিককে চিহ্নিত করার চেষ্টা করছি। খুঁজে বের করা গেলে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।


(কেএনআই/এসসি/জুলাই২০,২০১৫)