ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দু'গ্রুপের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পদবঞ্চিত গ্রুপের হামলায় নতুন কমিটির সভাপতিসহ ৪ জন গুরুতর আহত হয়েছেন।

আহতরা হলেন, জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি শফিকুল ইসলাম শফিক, ব্যবসায়ী রিপন বিশ্বাস, মিলন সিকদার ও একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের প্রতিনিধি রুহুল আমিন রুবেল।

সোমবার দুপুরে শহরের কালিবাড়ী সড়কে এ ঘটনা ঘটে। এরপর বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের বিভিন্ন মোড়ে দফায় দফায় বিক্ষিপ্তভাবে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঝালকাঠি জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার খবরে বিক্ষোভে ফেটে পরে এই কমিটির পদ বঞ্চিতরা। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলনের নেতৃত্বে পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতা-কর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি শফিকুল ইসলাম শফিকের কালিবাড়ি সড়কের ব্যবসা প্রতিষ্ঠান ও বাসায় হামলা চালায়।

এ সময় তারা শফিকুল ইসলাম শফিক, ব্যবসায়ী রিপন বিশ্বাস এবং মিলন সিকদারকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এই সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিক রুহুল আমীন রুবেলকেও আহত করে তারা।

পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতা-কর্মীরা শহরের ফায়ার সার্ভিস মোড় ও চাঁদকাঠি চৌমাথার মোড়ে সড়ক অবরোধ করে মিছিল করে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রকিব বলেন, ‘উত্তেজনা প্রতিরোধে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয় নি।

গুরুতর আহত ৩ জন- রুহুল আমীন রুবেল, রিপন বিশ্বাস ও মিলন সিকদার ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

দীর্ঘ ৪ বছর পরে সোমবার ঝালকাঠি জেলা, শহর ও সদর থানা ছাত্রলীগের কমিটিও ঘোষণা করা হয়। শফিকুল ইসলাম শফিককে সভাপতি আরিফুর রহমান লিঙ্কনকে সিনিয়র সহ-সভাপতি, এসএম আল-আমিনকে সাধারণ সম্পাদক ও শেখ রাব্বিকে যুগ্ম-সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের ১২১ সদস্যের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

এছাড়াও মো. জুবায়ের হোসেনকে সভাপতি ও নাদিম মাহমুদকে সাধারণ সম্পাদক করে ঝালকাঠি শহর ছাত্রলীগের এবং মো. রফিকুর রহমান রাহাতকে সভাপতি ও তারিকুল ইসলাম পারভেজকে সাধারণ সম্পাদক করে সদর থানা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

(এএম/পিএস/জুলাই ২০, ২০১৫)