বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে আলোচিত জমি বেচাকেনার দালাল আব্দুল মান্নানের নামে চাঁদাবাজির মামলা বাগেরহাট থানা পুলিশ রের্কড করায় বুধবারের হরতাল প্রত্যাহার করে নিয়েছে আওয়ামীলীগ।

সন্ধ্যায় হরতালের পক্ষে শহরময় মাইকিং করেছে তারা। এর আগে পৌরসভার প্যানেল মেয়র শহর যুবলীগের সভাপতি ও আন্ত:জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মিনা হাসিবুল হাসান শিপনের নামে দায়েরকৃত মমলা প্রত্যাহার ও শহরে জমি ক্রয়-বিক্রয়ের দালাল আব্দুল মান্নানকে চাঁদাবাজির মামলায় আটকের দাবিতে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন বুধবার দিনব্যাপী বাগেরহাট শহরে হরতাল আহবান করে ।

রবিবার সন্ধ্যায় আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে মঙ্গলবারের মধ্যে তাদের দাবি আদায় না হলে বুধবার হরতালের ডাক দেয়।

বাগেরহাট পৌর সভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও আন্তঃজেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তালুকদার এ বাকী জানান, শহরের জমির দালাল আব্দুল মান্নানসহ ৬ জনের নাম উল্লেখ ও অঞ্জাতনামা আসামীদের নামে তার দায়েরকৃ চাঁদাবাজির মামলাটি সোমবার রাতে বাগেরহাট থানা পুলিশ রের্কড করেছে। আশা করছি পুলিম দ্রুত আসামীদের গ্রেফতার করবে। এ অবস্থায় বাগেরহাটে বুধবারের হরতাল প্রত্যাহার করে নেয়া হয়েছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজম আলী খান জানান, পৌর কাউন্সিলর বাকীর কাছে আব্দুল মান্নানসহ আসামীরা ১০ লাখ টাকা চাঁদার দাবিতে অপহরনের হুমকি দেওয়ায় ঘটনায় থানায় মামলা হয়েছে।

গত ১৩ মে রাতে জমি ক্রয় বিক্রয়ের দালাল আব্দুল মান্নানের পক্ষে তার কর্মচারি আবু জাফরের দায়েরকৃত ২০ লাখ টাকা চাঁদাবাজির মামলায় প্যানেল মেয়র শিপনকে পুলিশ আটক করে থানায় এনে নির্যাতন চালায় ।দুদিন পর প্যানেল মেয়র জামিনে মুক্তি পেয়ে আহতাবস্থায় বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি হয় ।

প্যানেল মেয়রকে গ্রেফতারের পর ফুসে ওঠে বাগেরহাট । শহরের সব ধরনের দোকান পাট বন্ধ হয়ে যায় । ৩২ ঘন্টা পর প্যানেল মেযর শিপন জামিনে ছাড়া পেলে বাগেরহাট আন্ত:জেলার ১১ টি রুটসহ রাজধানী ঢাকার সাথে সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।

(একে/জেএ/মে ২১, ২০১৪)