হাকিকুল ইসলাম খোকন :গত ১৮ জুলাই,পবিত্র ঈদুল ফিতরের রাতে জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি’র সভাপতি স্বাধীনতার পতাকা উত্তোলক, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলের নেতা ও সাবেক মন্ত্রী অ স ম আব্দুর রব  প্রবাসীদের সাথে এক ঈদ শুভেচ্ছায় মিলিত হন জ্যাকসন হাইটসের খাবার বাড়ি চাইনিজ রেস্টুরেন্টে ।

আ স ম আব্দুর রবের সাথে উপস্থিত ছিলেন গীতিকার,সুরকার ও রাজনেতিক সচিব শহিদুল্লাহ ফরায়জী। জনাব রব প্রবাসের রাজনীতিবিদ, সাংবাদিক, ব্যবসায়ী সহ অনেকের সাথে ঈদের কোলাকুলি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

তিনি বাংলাদেশ নিয়ে প্রবাসীদের সাথে মতবিনিময় করেন। অ স ম আব্দুর রব ৭১’র স্মৃতি চারণ করে বলেন যে এই বাংলাদেশ আমরা চাইনি। চেয়েছি শোষনহীন গণতান্ত্রিক মানবিক মূল্যবোধের বাংলাদেশ। এখন দেশে যে অবস্থা বিরাজ করছে তা থেকে বের হয়ে আসার জন্য প্রবাসীদেরও বিরাট ভূমিকা রয়েছে। গতানুগতিক রাজনীতির দিন শেষ। গ্লোবাল চিন্তা চেতনার মধ্য দিয়ে নতুন প্রজন্ম বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। আমরা দেশ স্বাধীন করে দিয়েছি, বাকী কাজ নতুন প্রজন্ম সম্পন্ন করবে।

মত বিনিময় অনুষ্ঠানে সুরকার ও গীতিকার শহিদুল্লাহ ফরায়জীর জন্মদিনের কেক কাটা হয়। ফরায়জী তার বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনা, আইনের শাসন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা শোষনহীন সমাজের উপর গুরুত্বারোপ করেন। তিনি গানের মাধ্যমে সমাজকে কিছু দিতে চেয়েছেন বলে উল্লেখ করেন।

অণুষ্ঠানে বিএনপি ঢাকা মহানগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট রাজনীতিবিদ এম এ সালাম প্রবাসীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করে দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরেণর একটি যৌক্তিক পথ বাহির করার উপর জোর দেন। জনাব সালাম বিএনপিকে আরও ঐক্যবদ্ধ হয়ে দেশে ও প্রবাসে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

ঈদ পুনর্মিলনি অনুষ্ঠানটি জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি যুক্তরাষ্ট্র শাখা আয়োজন করে। অনুষ্ঠানে বক্তব্য দেন জেএসডি নেতা মাসুম মো: মোহসিন। আই-অন বাংলাদেশ টিভির পরিচালক রিমন ইসলাম, সময় টিভির যুক্তরাষ্ট্র ব্যুরোর প্রধান শিহাবউদ্দিন কিসলূ, বাপসনিউজের এডিটর হাকিকুল ইসলাম খোকন, সহ বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল হক কামাল, আবুল বাশার,আনোয়ার হোসেন বাবুল, মোহাম্মদ জাকারিয়া, জাফর চৌধুরী, বাহার,আসম আবদুর রবের তিনপুত্র সহ প্রবাসের অনেকেই উপস্থিত ছিলেন।

জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আনোয়ার হোসেন লিটন, সাধারন সম্পাদক শামসুদ্দিন আহমেদ শামীম, সাংগঠনিক সম্পাদক মীর মোঃ তসলিম উদ্দিন খান উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সবাইকে ঈদের মিষ্টি দিয়ে আপ্যায়িত করা হয়।




(এইচআইকে/এসসি/জুলাই২১,২০১৫)