সিরাজগঞ্জ প্রতিনিধি : মহাসড়কগুলোতে কোনো বিলবোর্ড থাকা উচিত নয় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, চাঁদাবাজেরা নেতা হওয়ার জন্য সংসদ সদস্য ও মন্ত্রীদের ছবিসহ নিজেদের ছবি মহাসড়কের পাশে বিল বোর্ড লাগিয়ে মনে করেন ‘মুই কি হনু রে’। আসলে তারা নেতা নয় চাঁদাবাজি করতেই এসব করে। মহাসড়কের পাশ থেকে এ সব বিলবোর্ড লাগানো থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের দুর্ঘটনাপ্রবণ মুলিবাড়ি রেলক্রসিং এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে চার রোড ডিভাইডার নির্মাণ করা হবে। আগামী কোরবানির ঈদের আগেই মুলিবাড়ী, সীমান্ত বাজার, নলকা ও বানিয়াগাঁতী পয়েন্টে এসব ডিভাইডার নির্মাণ করা হবে।

তিনি বলেন, আগামী সেপ্টেম্বর থেকে জয়দেবপুর-এলেঙ্গা ৭০ কি.মি. মহাসড়ক ফোরলেনের কাজ শুরু করা হবে। পরবর্তীতে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ অন্যান্য রাস্তা ফোরলেনের আওতায় আনা হবে।

আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, মহাসড়ক ঠিক আছে, তবে বেপরোয়াভাবে গাড়ি চালানো, ঘুম ঘুম ভাব নিয়ে গাড়ি চালানো ও ওভারটেকিংয়ের কারণে দুর্ঘটনা ঘটে। এসময় দূরপাল্লার গাড়িতে দুজন করে চালক রাখার জন্য তিনি মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানান।

এসময় সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কবীর আহম্মেদ, সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ শাহাব উদ্দিন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ, সিরাজগঞ্জ সওজ নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ওএস/অ/জুলাই ২১, ২০১৫)