গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের (রেজিঃনং-৪৯৪) বিশেষ সাধারণ সভা গত ১৬ জুলাই সকাল১০টা পলাশবাড়ী উপজেলা পরিষদ টাউন হলে অনুষ্ঠিত হয়েছে।

অত্র সংগঠনের সভাপতি আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভাপতি বিগত রাজনৈতিক সহিংসতার কারণে সংগঠনের সাধারণ সভা নির্ধারিত সময়ে করা সম্ভব হয় নাই। বর্তমান সরকারের শ্রমমন্ত্রণালয়ের গেজেট ও বিগত কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক অত্র কমিটির মেয়াদ ১ বছর বৃদ্ধি করার বিষয়ে মতামত চাওয়া হলে ব্যাপক আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ ১ বছর বৃদ্ধি করার সিদ্ধান্ত গৃহীত হয়। সংগঠনের ১৬’শ শ্রমিকের মধ্যে দুই-তৃতীয়াংশ সদস্যের কন্ঠ ও হাত উত্তোলনের মাধ্যমে আগামী ১ বছরের জন্য বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ বৃদ্ধি করার পক্ষে মত দেন। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সাবু, সাবেক সাধারণ সম্পাদক রেজানুর রহমান ডিপটি, সুরুজ হক লিটন, শ্রমিকনেতা সাবেক উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান আলমগীর মন্ডল ছাড়া ও শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ সময় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সাংবাদিক নেতৃবৃন্দ ছাড়া ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশেষ সাধারণ সভা শেষে সংগঠনের নিজ তহবিল হতে বেকার, দুস্থ, পঙ্গু ও অসহায় সুবিধাবঞ্চিত মোটর শ্রমিক সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা হিসেবে ৫'শ টাকা করে বিতরন করা হয়।

(আরআই/এলপিবি/জুলাই ২২, ২০১৫)