স্টাফ রিপোর্টার :মধ্যাহ্ন-বিরতি ও বৃষ্টির পর মাঠে গড়িয়েছে তৃতীয় দিনের খেলা। এর আগে মধ্যাহ্ন বিরতির পর বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার করা ২৪৮ রান পেরিয়ে লিড নিয়েছে স্বাগতিকরা। হাতে আছে আরো ৫ উইকেট। রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৬১/৫। সাকিব আল হাসান ও লিটন দাস দুজনেই ৩৫ রানে ব্যাট করছিলেন।

এর আগে তৃতীয় দিন সকালে দলীয় স্কোরে মাত্র ১৬ রান যোগ হতে না হতেই সাজঘরে ফেরেন অধিনায়ক মুশফিকুর রহিম। ডেল স্টেইনের বলে এলবিডব্লিউয়ের শিকার হন তিনি। আম্পায়ার অবশ্য নট আউট দিয়েছিলেন, কিন্তু রিভিউ নিতে দেরি করেননি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হাশিম আমলা।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন হাশিম আমলা। স্বাগতিকদের বোলিং তোপের মুখে প্রথম ইনিংসে ২৪৮ রান করতে সক্ষম হন প্রোটিয়ারা। মুস্তাফিজ ও জুবায়েরের অসাধারণ নৈপুণ্যে প্রথম দিনেই দুই ওভার ব্যাট করার সুযোগ পায় বাংলাদেশ। পরে দ্বিতীয় দিনও পুরোটাই ব্যাটিং করে টাইগাররা। তৃতীয় দিনের শুরুটা করেছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এবার সাকিবের সঙ্গে যোগ দিয়েছেন লিটন দাস।

দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের স্কোর ছিল ১৭৯/৪।


(ওএস/এসসি/জুলাই ২৩,২০১৫)