গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বুধবার একটি ধর্ষণের ঘটনায় অভিযুক্ত তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ডের রায় দিয়েছেন। আদালতের বিচারক রত্নেশ্বর ভট্টাচার্য ওই রায় প্রদান করেন। কারাদণ্ড প্রাপ্তরা হচ্ছে গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের পুর্ব কোমরনই গ্রামের স্বপন, জিন্নু ও হেলাল।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ২৩ এপ্রিল বিকেলে পূর্ব কোমরনই মিয়াপাড়ার নিজ বাড়ি থেকে আজিজুর রহমানের মেয়ে মাছুমা আক্তার বীথি নিজ খালাত বোনের বাড়ি যাচ্ছিলেন। সেসময় পূর্ব কোমরনই বাঁধের উপরে আসামীরা বীথিকে একা পেয়ে জোরপূর্বক পার্শ্ববর্তী জমির শ্যালো মেশিন ঘরে ধরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। আদালতে অভিযোগ প্রমাণিত হলে অপরাধী পূর্ব কোমরনই গ্রামের রফিকুল ইসলামের ছেলে স্বপন, আফছার আলীর ছেলে জিন্নু ও নয়া মিয়ার ছেলে হেলালকে যাবজ্জীবন কারাদন্ড ও বিশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ প্রদান করেন।

মামলার অপর আসামী ওই এলাকার হামিদুল মিয়ার ছেলে সোহেল মিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস প্রদান করেন। সরকারি পক্ষের কৌশলী ছিলেন অ্যাডভোকেট মহিবুল হক সরকার মোহন এবং আসামি পক্ষের অ্যাডভোকেট নিরঞ্জন ঘোষ।

(আরআই/এলপিবি/জুলাই ২৩, ২০১৫)