যশোর প্রতিনিধি : উত্যক্তের প্রতিবাদ করায় যশোরে ৭ম শ্রেণির ছাত্রী সুমাইয়া জামানের উপর এসিড নিক্ষেপের ঘটনায় উপজেলার শার্শা থানায় ৪ জনের নামে মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ একজনকে গ্রেফতার করেছে। এদিকে এসিড দগ্ধ ছাত্রী সুমাইয়াকে যশোর থেকে বৃহস্পতিবার (২৩ জুলাই) ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক জানান, গত রাতেই সুমাইয়া জামানের মা আমিরুন বেগম বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে থানায় এডিস অপরাধ আইন-২০০২ এ মামলা করেছেন। মামলায় আসামী করা হয়েছে শার্শা উপজেলার বাইকোলা গ্রামের শামিম হোসেন, তার বাবা খলিলুর রহমান, আব্দুল জলিল ও তার ছেলে টুটুল। এরমধ্যে পুলিশ খলিলুর রহমানকে আটক করেছে। বুহস্পতিবার দুপুরে যশোর আড়াইশ’ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন সুমাইয়া জামানকে দেখতে যান যশোর পুলিশ সুপার আনিসুর রহমানসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা।

এ সময় পুলিশ সুপার বলেন, আসামীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। ইতোমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। এই মামলায় কাউকে ছাড় দেয়া হবে না। আগামী রবিবার প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শণ করা হবে।
এদিকে, হাসপাতালের চিকিৎসক মনিরুজ্জামান জানান, উন্নত চিকিৎসার জন্য সুমাইয়া জামানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার এবং সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন সুমাইয়ার স্বজনেরা।

উল্লেখ্য, গতকাল বুধবার যশোরের শার্শার বাগআঁচড়া এলাকার কায়বা বাইকোলা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী সুমাইয়া জামানকে পিছন থেকে এসিড নিক্ষেপ করে শামিম হোসেন ও তার বন্ধু টুটুল।

(জেকেএম/পি/জুলাই ২৩, ২০১৫)