বান্দরবান প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মোঃ মজিবর রহমানকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টায় জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত জরুরী সভায় তাকে বহিস্কার করা হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির ৭১ জন সদস্যের মধ্যে ৬৩ জন সদস্যের সম্মতিতে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে কাজী মজিবর রহমানকে বহিস্কার করার সিদ্ধান্ত নেয়া হয়। বহিস্কারের সময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মোঃ মজিবর রহমান সভায় উপস্থিত ছিলেন।

গত ৬ জুন বান্দরবান রাজার মাঠে অনুষ্ঠিত জেলা ছাত্রলীগের সম্মেলনে হামলার ঘটনায় সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় কাজী মোঃ মজিবর রহমানের উপর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়। কমিটির ৮৫ শতাংশ সদস্যের সর্বসম্মতিক্রমে তাকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়। জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর জানান, সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলীয় পদ থেকে কাজী মোঃ মজিবর রহমানকে বহিস্কার করা হয়েছে। বহিস্কারাদেশ কার্যকর করার জন্য সভার কার্যবিবরণী কেন্দ্রে পাঠানো হবে। তার পদে যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষি পদ দাশ ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবে।

দলীয় নেতারা জানান, তার সাঙ্গপাঙ্গরা গত ৬ মাসে একের পর এক সাংবাদিকের উপর হামলা, ছাত্রলীগের সম্মেলনে হামলাসহ সভা সমাবেশে আক্রমনাত্বক বক্তব্য দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। সেই সাথে আধুনিক বান্দরবানের রূপকার ও সম্প্রীতির ধারক টানা ৫ বারের মতো নির্বাচিত সংসদ সদস্য ও পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে দলীয় ভাবে সকলের কাছে খাটো করা হয়েছে। কাজী মুজিবর রহমান নিজেই আজকের এই পরিস্থিতির জন্য দায়ী বলে স্বীকার করেছেন তার ঘনিষ্ঠজনরা।

(এএফবি/পি/জুলাই ২৩, ২০১৫)