গাইবান্ধা জেলা প্রতিনিধি : গাইবান্ধায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ প্রণয়নের লক্ষ্যে শনিবার ফুলছড়ি ও সদর উপজেলায় নতুন ভোটার লিপিবদ্ধের কাজ শুরু করা হয়েছে।

সদর উপজেলায় একাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গাইবান্ধা পৌর মেয়র মোঃ শামসুল আলম। পৌরসভা চত্বরে এ কর্মসূচীর উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন অফিসার মোঃ শাহীনুর ইসলাম প্রামানিক, সদর উপজেলা নির্বাচন অফিসার শাহীনুর আলম প্রমুখ।

এ কর্মসূচী বাস্তবায়নে সদর উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জন্য কাজ করছে ১শ’ ৭০ জন তথ্য সংগ্রহকারী ও ৩৭ জন সুপারভাইজার। বর্তমানে এ উপজেলায় ভোটার রয়েছেন মোট ৩ লাখ ১৪ হাজার ৫৪৭ জন। অপরদিকে ফুলছড়ির ৭টি ইউনিয়নে হালনাগাদ ভোটার তালিকা প্রণয়নে তথ্য সংগ্রহকারী নিয়োগ দেয়া হয়েছে ৭০ জন এবং সুপারভাইজার ১৪ জন।

সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে তালিকা প্রণয়ন কাজের উদ্বোধন করেন উপজেলা ভাইস-চেয়ারম্যান রাশেদা বেগম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান, উপজেলা নির্বাচন অফিসার শফিকুল ইসলাম আকন্দ প্রমুখ।

এ উপজেলায় বর্তমান ভোটার সংখ্যা ১ লাখ ৪ হাজার ৬শ’ ৫ জন। ২৫ জুলাই থেকে ৯ আগষ্ট, ২০১৫ পর্যন্ট বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ চলবে। যাদের জন্ম ১ জানুয়ারি ২০০০ বা এর পরে তারা ভোটার হতে পারবেন। ছবি সংযুক্ত

(আরআই/অ/জুলাই ২৫, ২০১৫)