ঝালকাঠি প্রতিনিধি : প্রায় তিন বছর আগে ২০১২ সালের ২০ আগস্ট পবিত্র ঈদুল ফিতরের দিন র‌্যাবের গুলিতে পা হারান লিমন হোসেনের ওপর হামলার ঘটনায় ইব্রাহিম (৪৫) নামে এক ব্যাক্তিকে ২১ দিনের কারাদণ্ড অথবা তিন হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে ঝালকাঠির একটি আদালত।

গত বুধবার ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আল-আমিন এ রায় ঘোষণা করেন। ২০১১ সালের ২৩ মার্চ বাড়ির কাছে মাঠে গরু আনতে গিয়ে র‌্যাবের গুলিতে পা হারায় ওই সময়ের কলেজ ছাত্র লিমন হোসেন। ২০১২ সালের ২০ আগস্ট পবিত্র ঈদের দিন রাজাপুর সাতুরিয়া গ্রামে র‌্যাবের সোর্স হিসেবে পরিচিত ইব্রাহিম হাওলাদার লিমন ও তার মা হোনোয়রা বেগমকে মারধর করে আহত করে। এ ঘটনায় লিমনের মা রাজাপুর থানায় একটি অভিযোগ দায়ের করে। থানা পুলিশ অভিযোগটি নন এফআইআর মামলা হিসেবে নথিভুক্ত করে। কিছু দিন পর পুলিশ ইব্রাহিমের বিরুদ্ধে আদালতে প্রসিকিউশন দাখিল করে। আদালত সাক্ষ্য প্রমান গ্রহন শেষে গত বুধবার রায় ঘোষণা করে।

লিমনের মায়ের পক্ষে মামলা পরিচালনায় সাহায়তা করেন এ্যাড. আককাস সিকদার ও এ্যাড. মানিক আচার্য্য। রাস্ট্র পক্ষে ছিলেন এ্যাড. আনিস উদ্দিন সিকদার। আর আসামী পক্ষে ছিলেন এ্যাড. খায়রুল আলম সরফরাজ। রায় ঘোষনার খবর শুনে বর্তমানে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অর্নাসের ছাত্র লিমন হোসেন বলেন সাজা কম হলেও আমি খুশি কারন আমার ওপর হামলার বিচার হয়েছে।


(এএম/এসসি/জুলাই২৫,২০১৫)