সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে মহাসড়কে সিএনজি অটোরিক্সা চালানোর দাবিতে সিএনজি মালিক গ্রুপ ও সিএনজি মালিক সমিতি যৌথ ভাবে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেছে।

রবিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে সিরাজগঞ্জ সিএন জি অটোরিক্সা মালিক গ্রুপ এবং সিএনজি অটোরিক্সা মালিক সমিতি জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেনের নিকট তাদের দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন। পরে পুলিশ সুপারের কার্য্যালয়েও একই স্মারক লিপি প্রদান করা হয়। এসময় সিএনজি মালিক গ্রুপের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ফেরদৌস হাসান অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মারক লিপিতে উল্লেখ করা হয়েছে মহাসড়কে সিএনজি চলতে না দেওয়ায় মালিক সমিতি এবং এর সাথে জড়িত শত শত শ্রমিককে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। সিরাজগঞ্জ জেলায় প্রায় সাড়ে ৩ হাজার সিএনজি অটোরিক্সা চলাচল করে, আর এর সাথে মালিক ও শ্রমিক মিলে প্রায় সাড়ে ৫ হাজার মানুষের জীবিকা নির্বাহ করে। এই সকল মানবিক দিক বিবেচনা করে মহা সড়কে সিএনজি চলাচলে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করা হয়েছে। এছাড়া সিরাজগঞ্জের ৯ টি উপজেলার মধ্যে ৭ টি উপজেলায় যাতায়াতের জন্য মহাসড়ক ব্যবহার করতে হয় এমন কি ২ টি সিএন গ্যাস প্যাম্প রয়েছে সেখানে যেতেও মহাসড়ক ব্যবহার করতে হয়।

(এসএস/এএস/জুলাই ২৬, ২০১৫)