দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি : ২৬ জুলাই ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস যথাযথ কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে নাজিরপুর ত্রি-মুখী রাস্তায় নির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া শেষে লেংগুরা ফুলবাড়ী সাত শহীদের কবর স্থানে পুলিশ ও মুক্তিযোদ্ধাদের পক্ষ হতে শ্রদ্ধাঞ্জলি ও বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়।

দুপুরে লেংগুরা উচ্চ বিদ্যালয় মাঠে শহীদদের স্মরণে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার নুরুল আমীন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুলতান গিয়াস উদ্দিনের সঞ্চালনায় প্রধান ও বিশেষ অতিথি ছিলেন নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য ছবি বিশ্বাস, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) হেলাল মুর্শেদ খান বীর বিক্রম। জেলা প্রশাসক, নেত্রকোণা ড. তরুন কান্তি শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার এনামুল আহসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি চন্দন বিশ্বাস প্রমুখ।

১৯৭১ সনের এ দিনে পাক হানাদার বাহিনীর সাথে নাজিরপুরে সম্মুখ যুদ্ধে সাত বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। ঐতিহাসিক এ যুদ্ধকে সামনে রেখে প্রতি বছর জেলা ও উপজেলা প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড দিবসটি গুরুত্বের সঙ্গে পালন করে আসছে।

(এনএস/এএস/জুলাই ২৬, ২০১৫)