বড়লেখা(মৌলভীবাজার) : প্রত্যক্ষ ভোটে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় জাকির হোসেনের মৌলভীবাজারের জুড়ীর গোয়ালবাড়ী আনন্দের বন্যা বইছে। রাজনীতিতে তৃণমুল পর্যায় থেকে  উঠে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া মেধাবী ছাত্র জাকির হোসেন কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় পরিবার সহ জুড়ী ও বড়লেখার মানুষ  জাকিরের প্রশংসায়  পঞ্চমুখ। নিরবে-নিভৃতিতে ছাত্র রাজনীতিতে বেড়ে উঠা  জাকিরের এ খবরের বিস্ময়ে অভিভূত হয়েছেন এলাকাবাসী সহ আওয়ামী পরিবারের নেতাকর্মীরা।

পারিবারিক ও দলীয় সুত্রে জানা গেছে, নব নির্বাচিত জাকির হোসেন জুড়ী উপজেলার গোয়ালবাড়ী গ্রামের হাফিজ মাওলানা আব্দুল জলিলের পুত্র। পাঁচ ভাই ও চার বোনের মধ্যে অষ্টম জাকির হোসেনের লেখাপড়া হাতেখড়ি নয়াবাজার দাখিল মাদ্রাসায়।

সেখান থেকে ২০০২ সালে এসএসসি সমমান দাখিল পাশ করে নরসিংদি পলিটেকনিক্যাল ইনষ্টিটিউট থেকে উচ্চমাধ্যমিক পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাষ্টার্স সম্পন্ন করে বর্তমানে উক্ত বিষয়ে জাকিরএমফিল করছেন।

গত কমিটিতে তিনি কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগের সহ সাধারণ সম্পাদক পদে আসীন ছিলেন। দায়িত্বে প্রতি একাগ্রতা ও দলীয় নেতাকর্মীদের সাথে নিবিড় সম্পর্কের কারনে প্রত্যক্ষ ভোটে ১৮ জন প্রতিদ্বন্দী প্রাথীকে বিশাল ভোটের ব্যবধানে পরাজিত করে সাধারন সম্পাদক নির্বাচিত হন।
ভাইয়ের এ সফলতায় খুশি বড় ভাই শামীম হোসেন। তিনি জানান, তার ছোট ভাইকে সাধারন সম্পাদক পদে নির্বাচিত করায় আল্লাহ পাকের কাছে শুকরিয়া জ্ঞাপন করেনে।

জুড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখরুল ইসলাম জাকির হোসেনকে সাধারন সম্পাদক নির্বাচিত করায় ছাত্রলীগ তথা জুড়ীর পক্ষ থেকে ছাত্রলীগের সকল নেতা-কর্মীদের কৃতজ্ঞতা প্রকাশ করেন।।

মৌলভীবাজার-১(বড়লেখা ওজুড়ী) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন তার নির্বাচনী এলাকার প্রতিভাবান ও মেধাবী ছাত্র জাকির হোসেনকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক নির্বাচিত করায় ছাত্রলীগের সকল নেতাকর্মীদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি নব নির্বাচিত কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক জাকির হোসেন বাংলাদেশ আওয়ামীলীগের কান্ডারী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে ছাত্রলীগকে আরো সুসংগঠিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলতে নিরলস ভাবে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।


(এলএস/এসসি/জুলাই২৭,২০১৫)