স্পোর্টস ডেস্ক: তিন বছরের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। রবিবার বিষয়টি নিশ্চিত করেছে ইউনাইটেড।

এর ফলে ভিক্টর ভালদেসের স্থলাভিষিক্ত হলেন ২৮ বছর বয়সী সার্জিও। ইউনাইটেডের দ্বিতীয় দলে খেলতে অস্বীকৃতি জানানোয় ওল্ড ট্রাফোর্ডের দরজা বন্ধ হয়ে গেছে ভালদেসের জন্য।

ক্লাবের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে রোমেরো বলেন, ‘বিশ্বের শ্রেষ্ঠ ক্লাবগুলোতে খেলার সুযোগ পাওয়া হচ্ছে একটি স্বপ্ন। এটি আমার স্বপ্ন বাস্তবে পরিণত হবার মত। লুইস ফন গাল একজন চমৎকার কোচ। ক্যারিয়ারের নতুন ও রোমঞ্চকর এই চ্যালেঞ্জ শুরু করার জন্য আমি মুখিয়ে আছি।’

২০০৭ সালে আর্জেন্টিনার প্রিমেরা বিভাগের দল রেসিং ক্লাবের হয়ে পেশাদার ফুটবলার হিসেবে অভিষেক ঘটে রোমেরোর। এরপর থেকে একাধিক টুর্নামেন্টে তিনি তার দেশের হয়ে খেলেছেন। তিনি আর্জেন্টিনার ২০১৪ সালের বিশ্বকাপ স্কোয়াডেও অন্তর্ভুক্ত ছিলেন। ওই আসরে আর্জেন্টিনা জার্মানির কাছে হেরে রানার্স আপ হয়েছে।

ডাচ ক্লাব এজেড আলকামারে খেলার সময় তার কোচ ছিলেন ফন গাল। ডাচ এই কোচ বলেন, ‘আমি যখন এনজেড আলকামারের কোচ ছিলাম তখন সে ছিল উঠতি তারকা। সে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ায় আমি খুবই খুশি। সে হবে আমাদের দলের জন্য অসাধারণ সংযোজন। আমি ফের তার সঙ্গে কাজ করার অপেক্ষায় আছি।’

(ওএস/এলপিবি/জুলাই ২৮, ২০১৫)