স্পোর্টস ডেস্ক: ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) টি-২০ টুর্নামেন্টের শিরোপা জিতলো বলিউড তারকা শাহরুখ খানের দল ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিল।

ফাইনালে ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিল ২০ রানে গত আসরের চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টসকে হারিয়ে প্রথমবারের মত টুর্নামেন্টের শিরোপা জয় করে।

২০১৫ মৌসুম শুরুর আগেই ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিলের মালিক হন শাহরুখ। আর প্রথম আসরেই বাজিমাত করলেন শাহরুখ। নিজেদের মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিলের অধিনায়ক ডোয়াইন ব্রাভো। শুরুটা ভালো না হলেও, ক্যামেরুন ডেলপর্ট ও কামরান আকমলের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াই করার মত স্কোর পাওয়ার পথ পেয়ে যায় ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিল।

দলীয় ১৮ ও ব্যক্তিগত ৮ রানে দক্ষিণ আফ্রিকার জক ক্যালিস বিদায় নিলে, দ্বিতীয় উইকেটে ৭৬ বল মোকাবেলা করে ১০২ রান যোগ করেন ডেলপোর্ট ও পাকিস্তানী আকমল। ৩৮ বলে ৫০ রান করে ডেলপোর্ট বিদায় নিলেও, ৪৬ বলে ৬০ রানের নান্দনিক ইনিংস খেলেন আকমল।

আর শেষদিকে, অধিনায়ক ব্রাভোর ঝড়োগতির অনবদ্য ২৯ রান ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিলকে পৌছে দেয় ৫ উইকেটে ১৭৮ রানে। ব্রাভোর ১৫ বলের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কার মার ছিলো। বার্বাডোজ ট্রাইডেন্টসের পক্ষে দু’টি করে উইকেট শিকার করেছেন রায়াদ এমরিত ও কাইরন পোলার্ড।

জয়ের জন্য ১৭৯ রানের লক্ষ্যে ছুটতে গিয়ে শুরু থেকেই ম্যাচের লাগাম ধরে রেখেছিলো বার্বাডোজ ট্রাইডেন্টস। কিন্তু শেষ দিকে এসে রান তোলার গতি বাড়াতে পারেনি তারা। শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৫৮ রান তুলতে সক্ষম হলে ২০ রানে ম্যাচ হেরে যায় বার্বাডোজ ট্রাইডেন্টস। দলের পক্ষে ডোয়াইন স্মিথ সর্বোচ্চ ৪৯ রান করেন। ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিলের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নিয়েছেন সুলেমান বেন। ফাইনালে সেরার খেলোয়াড় স্বীকৃতি পেয়েছেন ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিলের আকমল ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন একই দলের ডোয়াইন ব্রাভো।

(ওএস/এলপিবি/জুলাই ২৮, ২০১৫)