গাইবান্ধা প্রতিনিধি : জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মঙ্গলবার গাইবান্ধা জেলা শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী, সমাবেশ ও পোনা মাছ অবমুক্ত করণ কর্মসূচী পালিত হয়। জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ও জেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন।

জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর এর যৌথ উদ্যোগে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালী শেষে জেলা পরিষদ হলরুমে একটি সমাবেশও অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু বকর সিদ্দিক (উপ-সচিব), মৎস্য ব্যবসায়ি সমিতির সাইফুল আলম দুলু প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল লতিফ। এই সমাবেশে মৎস্য চাষী, পোনা উৎপাদনকারি, মৎস্য ব্যবসায়িসহ জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপরদিকে, গাইবান্ধার পলাশবাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালী, উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার এস.এম মাহজারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক এমপি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার, সাধারণ সম্পাদক আবু বকর প্রধান, জাসদ সভাপতি নুরুজ্জামান প্রধান, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান, কৃষি অফিসার আজিজুল ইসলাম। এ সময় উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ছাড়াও উপজেলা বিভিন্ন ইউনিয়নের মৎস্য চাষীগণ উপস্থিত ছিলেন।

প্রথমে স্বাগত বক্তব্য রাখেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ড. আলতাব হোসেন। শেষে উপজেলা নির্বাহী অফিসারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

(আরআই/এএস/জুলাই ২৮, ২০১৫)