সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুরে যমুনা নদীতে মেঘাই থেকে নাটুয়ারপাড়া হাটগামী নৌকায় ডাকাতীর ঘটনা ঘটেছে। এতে নৌকায় থাকা পাট ব্যবসায়ীসহ অন্যন্য যাত্রীর প্রায় ২০লাখ টাকা লুট হওয়া সহ ৫ যাত্রী আহত হয়েছে।

নাটুয়ারপাড়া ইউনিয়নের চেয়ারম্যান তোজাম্মেল হক তোজাম ক্ষতিগ্রস্তদের বরাত দিয়ে জানান, বুধবার সকাল ৬টার দিকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মেঘাই ঘাট থেকে প্রায় ৪৫ জন যাত্রী নিয়ে নাটুয়ারপাড়া হাটের উদ্দেশ্যে একটি নৌকা ছেড়ে আসে। নৌকাটি কিছুদুর যাওয়ার পর বিপরীত দিক থেকে আসা নৌকা যোগে আসা অস্ত্রধারী একদল ডাকাত তাদের উপর হামলা ও লুটপাট চালায়। হামলা ও লুটপাটে কাজিপুর উপজেলার সিমান্ত বাজার এলাকার পাট ব্যবসায়ী রফিকুল ইসলামের কাছে থাকা ১১ লাখ টাকাসহ অন্যন্য যাত্রীর কাছ থেকে মোট প্রায় ২০লাখ টাকা লুট করে নিয়ে যায় ডাকাতরা। এ সময় ডাকাততের বন্ধুকের বাটের আঘাতে অন্তত ৫যাত্রী আহত হয়। পরে ডাকাতী হওয়া নৌকাটি নাটুয়ারপাড়া হাটে পৌছিলে আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, বিষয়টি তিনি শুনেছেন তবে এ ব্যাপারে এখ ন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি।

(এসএস/এলপিবি/জুলাই ২৯, ২০১৫)