শরীয়তপুর প্রতিনিধি : আওয়ামীলীগ নেতা মজিবুর রহমান খোকন মেম্বারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। বুধবার দুপুরে এ মানববন্ধনে বিভিন্ন শ্রেনী পেশার হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করে। মানববন্ধনে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের দাবী জানিয়েছে এলাকাবাসী।

গত ২৭ জুলাই সোমবার পূর্ব শত্রুতার জের ধরে শরীয়তপুর সদর উপজেলার বুড়িরহাট বাজারে কতিপয় মুখোশধারী সন্ত্রাসীরা শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, বুড়িরহাট বনিক সমিতি ও বুড়িরহাট উচ্চ বিদালয়ের পরিচালনা পরিষদের সভাপতি রুদ্রকর ইউনিয়ন পরিষদের সদস্য মজিবুর রহমান খোকন ও চানমিয়া বেপারীকে বাড়ি যাওয়ার পথে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করার প্রতিবাদে বুড়িরহাট বনিক সমিতির সদস্য ও বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ এলাকাবাসী বুধবার সকাল বেলা ১১ থেকে ১২টা পর্যন্ত বুড়িরহাট বাজারে এক মানববন্ধন পালন করা হয়েছে।

এসময় ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রাখে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। মানববন্ধন শেষে বুড়িরহাট বাজারে এক বিক্ষোভ মিছিল বের করে খোকন মেম্বারের উপর হামলাকারীদের খুঁজে বের করে অনতি বিলম্বে গ্রেফতারের দাবী জানানো হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বুড়িরহাট বনিক সমিতির যুগ্নসম্পাদক মোস্তাক আলী হিরু সরদার, সদস্য ইসমাইল বেপারী, কামাল সরদার, রবিন কর্মকার, দিলীপ কুমার, জয়নাল বিশ্বাস, বুড়িরহাট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্ভুনাথ পোদ্দার, সহকারী শিক্ষক এনায়েত হোসেন, বুড়িরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবীর, ব্যবসায়ী দেলোয়ার হোসেন খান, দুলাল বেপারী, বিপুল মুন্সি, টিটু দেবনাথ, হারুন বেপারী, গনি বেপারী, ইসহাক বেপারী, হোসেন আলী, বাদল কবিরাজ প্রমুখ ।

খোকন মেম্বারের পারিবারিক সূত্রে জানা গেছে, তাঁর মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের অন্তত ৩০টি আঘাত রয়েছে। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

(কেএনআই/এসএফকে/জুলাই ২৯, ২০১৫)