সাতক্ষীরা প্রতিনিধি : নতুন জাতীয় বেতন স্কেলে সরকারি কর্মকর্তাদের সাথে দেশের বেসরকারি শিক্ষক কর্মচারিদেরও একই দিনে অন্তর্ভূক্ত করার দাবি জানিয়েছেন সাতক্ষীরার শিক্ষকরা ।

শুক্রবার সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে শিক্ষক নেতৃবৃন্দ বলেন ‘আগামী সোমবার নতুন জাতীয় পে স্কেলের রুপরেখা অনুমোদনের জন্য মন্ত্রি পরিষদ সভায় পেশ করা হবে । এছাড়া জুলাই মাস থেকে তা কার্যকর হবার কথা রয়েছে বলে তারা বিভিন্ন সংবাদ মাধ্যমে জানতে পেরেছেন । অথচ এর সাথে দেশের পাঁচ লাখ বেসরকারি শিক্ষকদের অন্তর্ভূক্ত না করে ছয় মাস পর তা বাস্তবায়ন করা হবে বলেও জানানো হয়েছে । এতে শিক্ষকরা হতাশায় পড়েছেন বলে জানান তারা।

১৯৯১ সালে পে কমিশন গঠনের পর থেকে সর্বশেষ ২০০৯ সালে ঘোষিত পে স্কেলে শিক্ষকদের স্বাভাবিকভাবে অন্তর্ভূক্ত করা হয়েছে জানিয়ে তারা বলেন, এবারই তারা বৈষম্যের শিকার হতে যাচ্ছেন। এতে দেশের পাঁচ লাখ শিক্ষক ক্ষতির মুখে পড়বেন উল্লেখ করে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন।

জাতীয় শিক্ষক কর্মচারি ফ্রন্টের সাতক্ষীরা জেলা শাখা আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফ্রন্টের আহবায়ক অধ্যক্ষ ইউনুস আলী। অন্যদের মধ্যে বক্তব্য দেন অধ্যক্ষ আবদুর রহমান , অধ্যক্ষ রিয়াজুল ইসলাম , অধ্যক্ষ আবুবকর সিদ্দিক , অধ্যক্ষ আবু সাঈদ , অধ্যক্ষ খলিলুর রহমান , অধ্যক্ষ আজিজুর রহমান, অধ্যাপক মোবাশ্বেরুল হক জ্যোতি প্রমুখ।

(আরকে/এএস/জুলাই ৩১, ২০১৫)