ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরের স্কুল ভবন পরিত্যক্ত তাই বাধ্য হয়ে রাস্তায় বসেই নেয়া হচ্ছে পরীক্ষা । উপজেলার দক্ষিণ পূর্ব তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুইটি ভবন রয়েছে। এর দু’টোই পরিত্যাক্ত তাই শিক্ষার্থীরা বাধ্য হয়ে রাস্তায় কাদায় বসেই দ্বিতীয় সাময়িক পরীক্ষা দিচ্ছে।

রবিবার থেকে দ্বিতীয় সাময়িক পরীক্ষা শুরু হয়েছে। নদীর তীরে রাস্তায় তাঁবু টানিয়ে পরীক্ষা নিচ্ছে স্কুল কর্তৃপক্ষ। উপরে তাঁবু আর নিচে কাদা নিয়েই পরীক্ষা দিচ্ছে বিদ্যালয়ের শতাধিক শিশু শিক্ষার্থীরা। বৃষ্টি আসলে রাস্তার পরীক্ষা কার্যক্রমও বন্ধ করে দিতে হবে বলে বলছে স্কুল কর্তৃপক্ষ। তবে প্রশাসন এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করেনি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিঠু রানী অধিকারী জানান, বিদ্যালয়ের দুটি ভবনের দুটিই সম্পূর্ণ পরিত্যাক্ত। বৃষ্টির পানি আর ইট-বালু খসে পড়ায় এতে শিশু শিক্ষার্থীদের পাঠদানের কোনই ব্যবস্থা নেই। এ অবস্থায় বিদ্যালয়ের দ্বিতীয় সাময়িক পরীক্ষা শুরু হওয়ায় বিদ্যালয়ের সামনে রাস্তায় তাবু টাঙিয়ে পরীক্ষার ব্যবস্থা করে বিদ্যালয় কর্তৃপক্ষ। তবে এসব বিষয়ে বার বার লিখিত আবেদন করলেও উপজেলা শিক্ষা অফিস কোন ব্যবস্থাই গ্রহণ করেনি।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দুলাল কৃষ্ণ হালদারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তার ব্যবহৃত নাম্বার বন্ধ পাওয়া গেছে।

(এএম/অ/আগস্ট ০২, ২০১৫)