সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা সদর উপজেলার জামায়াতের দুর্গ হিসেবে খ্যাত আগরদাঁড়ী আমিনিয়া কামিল মাদ্রাসার এমপিও বাতিল করা হয়েছে। মঙ্গলবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয় থেকে মহাপরিচালক স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি ফ্যাক্স বার্তা পাঠানো হয়।

আগরদাঁড়ী আমিনিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাদ্দিস আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার শিক্ষা অধিদপ্তরের এক ফ্যাক্স বার্তায় মাদ্রাসার এমপিও বাতিলের বিষয়টি জানানো হলেও কেন বাতিল করা হয়েছে তা উল্লেখ করা হয়নি। একই সাথে ওই বার্তায় প্রতিষ্ঠানটির এমপিও স্থায়ীভাবে কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে আগামী ১০ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, সাতক্ষীরা জেলা জামায়াতের সাবেক আমীর ও কেন্দ্রীয় কর্মপরিষদ মুহাদ্দিস আব্দুল খালেক, নায়েবে আমীর মুহাদ্দিস রবিউল বাশার, বর্তমান আমীর অধ্যক্ষ মাওলানা আব্দুল খালেকের ছেলে বুলবুলসহ জেলা জামায়াতের প্রায় এক ডজন নেতা এ মাদ্রাসায় কর্মরত রয়েছেন।

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি দেলাওয়ার হুসাইন সাইদীর ফাঁসির রায় ঘোষণার পর থেকে এ মাদ্রাসা থেকেই জামায়াতের নেতারা জেলাব্যাপী তা-ব চালানোর নির্দেশনা দিতেন। মাদ্রাসাটির কারণে দেশব্যাপী আগরদাঁড়ী জামায়াতের দুর্গ হিসেবে পরিচিত লাভ করে। এখানেই শিবিরের নেতা-কর্মীদের দেওয়া হয় জঙ্গি প্রশিক্ষণ।

(আরকে/এটিআর/মে ২১, ২০১৪)