স্পোর্টস ডেস্ক : রবার্ট লেন্ডভস্কির শেষ মুহূর্তের গোলে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে অডি কাপের শিরোপা জিতলো বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারিনায় প্রাক-মৌসুমের এ ম্যাচে অসাধারণ খেলে জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

বুন্দাসলিগার চ্যাম্পিয়নরা মঙ্গলবার এসি মিলানের বিপক্ষে বাজে খেললেও এদিন দারুণ ভাবে ঘুরে দাড়ায়। তবে রিয়ালের হয়ে এদিন ইনজুরির কারণে ম্যাচে ছিলেন না দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমা।

সেই সঙ্গে টটেনহামের বিপক্ষে এই আসরের সেমিফাইনালে গোল করা গ্যারেথ বেল ও জেমস রদ্রিগেজকে প্রথম একাদশে না রেখে মাঠে নামে লস ব্লাঙ্কসরা।

এদিন ম্যাচের প্রথমার্ধ দু’দল আক্রমণ পাল্টা আক্রমণে ব্যস্ত থাকে। তবে কোন গোল না হওয়ায় গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

বিরতির পর অবশ্য স্বাগতিকের তকমা গায়ে লাগিয়ে দুর্দান্ত খেলতে থাকে বাভারিয়ানরা। মাঝে বেশ কয়েকটি ভালো সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেনি মুলাররা। কিন্তু খেলার নির্ধরিত সময়ের মাত্র দুই মিনিট আগে রিয়ালকে কাঁদিয়ে জয় নিশ্চিত করে বায়ার্ন।

দলের পোলিশ স্ট্রাইকার জয় নিশ্চিত করা গোলটি করেন। ৮৮ মিনিটে পিরেইরা-এমিলি হজবিজার্গের অ্যাসিস্ট থেকে গোলটি করেন লেন্ডভস্কি। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে রাফায়েল বেনিতেজের শিষ্যরা।

(ওএস/এএস/আগস্ট ০৬, ২০১৫)