কুষ্টিয়া প্রতিনিধি : টাকার অভাবে চিকিৎসা হতে পারছেন না এক অসহায় মুক্তিযোদ্ধা। তিনি কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের বেডে শুয়ে মৃত্যুর প্রহর গুনছেন।

হতভাগ্য এ মুক্তিযোদ্ধার নাম সিরাজুল ইসলাম। বাড়ি কুষ্টিয়া শহরের দেশওয়ালী পাড়ার চন্ডিচরন রোডে। কয়েকদিন আগে তিনি কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত কেবিনে তিনি চিকিৎসাধীন আছেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ শুরু হলে দেশ মাতৃকাকে পাক হানাদার মুক্ত করতে মুক্তিবাহিনীতে যোগদেন সে সময়ের টগবগে যুবক সিরাজুল ইসলাম। চলে যান ভারতের প্রশিক্ষণ শিবিরে। সেখান থেকে প্রশিক্ষণ নিয়ে দেশে ফিরে ঝাঁপিয়ে পড়েন যুদ্ধে। ৯ মাস জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করলেও, সেই দেশে আজ বিনা চিকিৎসায় ধুঁকছেন সিরাজুল ইসলাম। যুদ্ধের সময় শরীরে শক্তি সামর্থ থাকলেও আজ সিরাজুল ইসলাম বয়সের ভারে কাহিল।

শরীরে নানা রোগব্যধি বাসা বেঁধেছে। পরিবার পরিজন নিয়ে এই দুর্মূল্যের বাজারে অসহায় এই মুক্তিযোদ্ধার সংসারই চলে না। এর উপর জটিল সব অসুখ তার জন্য মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে দেখা দিয়েছে। মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বর্তমানে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি রয়েছেন। তবে টাকার অভাবে তার ঠিকমত চিকিৎসা হচ্ছে না। তিনি সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে যেতে চান। তার পরিবারের পক্ষ থেকে ইতিমধ্যে কুষ্টিয়ার জেলা প্রশাসকের কাছে সাহায্যের আবেদনও করা হয়েছে। তার পরিবার দেশের বিত্তবানদের কাছেও সাহায্যের আবেদন করেছে।
পরিবারের লোকজন জানান, চিকিৎসরা কয়েকটি টেষ্ট দিলেও অর্থ না থাকায় তিনি করতে পারছেন না।

(কেকে/পি/অাগস্ট ০৯, ২০১৫)