ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

বুধবার বেলা ১২টায় শহরের চৌরাস্তা মোড়ে ও আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ এসে রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় রাবার বুলেটের আঘাতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। তাদের জেলা আধুনিক সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনা ও ফাঁসির দাবিতে ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসুচি অংশ হিসেবে নবনির্বাচিত জেলা ছাত্রলীগ মানববন্ধন এবং স্মারকলিপির কর্মসূচি পালনে মিছিল বের করে।

সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে শহরের চৌরাস্তায় মিছিলটি পৌঁছালে পদবঞ্চিত নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পথচারীসহ দুই গ্রুপের ২০ জন আহত হয়। এদের মধ্যে জাহাঙ্গীর (২৪), সাগর (২৫) আজহারুল (২৫), পাভেল (২৬), রাসেল (২৫), মানিক (২৭), মিঠু (২৫), হৃদয় (২০), মহির (২২), রনি (২৬), জিতু বর্মণ (১৯), জাহাঙ্গীর (৩২) ও ফারুকের (২২) নাম জানা গেছে।

ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন পুলক অভিযোগ করেন, তাদের শান্তিপূর্ণ কর্মসুচিতে ছাত্রনামধারী সন্ত্রাসীরা হামলা করেছে।

অভিযোগ অস্বীকার করে পদবঞ্চিত গ্রুপের সভাপতি মিজান বলেন, তাদের মিছিলে ইটপাটকেল নিক্ষেপ করলে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ওএস/এএস/আগস্ট ১২, ২০১৫)