গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় আবুল কাশেম (৫২) নামে এক কৃষককে পিটিয়ে হত্যা মামলায় মাহাফুজ রহমান (৪২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও তার ভাই মোছাদেকুল ইসলামকে (৩৮) এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

একই সঙ্গে মাহাফুজকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড ও মোছাদেকুল ইসলামকে পাঁচ হাজার টাকা জরিমানা আনাদায়ে দুই মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা অতিরিক্ত জজ আদালতের বিচারক অম্লান কুসুম জিঞ্চু এ রায় দেন। মামলায় অপর দুই আসামি হাসেন আলী (৫৫) ও তার স্ত্রী মালতি বেগমের (৫০) বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মাহাফুজ ও মোছাদেকুল জেলার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের ঘগোয়া গ্রামের হাসেন আলীর ছেলে। বর্তমানে তারা গাইবান্ধা জেলা কারাগারে রয়েছেন। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন জেলা জজ আদালতের আইনজীবী জাহাঙ্গীর হোসেন এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সৈয়দ শামস-উল হীরু ও নিরঞ্জন কুমার ঘোষ নিরু।

প্রসঙ্গত, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০০৭ সালের ২৭ মার্চ লোহার রড দিয়ে পিটিয়ে কৃষক আবুল কাশেমকে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় আবুল কাশেমের ছেলে ইউনুস আলী বাদী হয়ে চারজনকে আসামি করে ওই দিনই সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ১১৮/২০০৭।

(আরআই/এএস/আগস্ট ১৩, ২০১৫)