পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা থানা পুলিশ গত বুধবার ২১ মে রাতে বিশেষ অভিযান চালিয়ে উপজেলার দক্ষিণাঞ্চলের ত্রাস চরমপন্থী সন্ত্রাসী শ্রীকান্ত পোদ্দার (২৬) কে গ্রেফতার করেছে। সে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির সক্রিয় সদস্য, চরমপন্থী সন্ত্রাসী অমল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড। তার বাড়ি কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার একতারপুর ইউপির চরবিহরিয়া গ্রামে। তার পিতার নাম মৃত নরেন্দ্র নাথ পোদ্দার।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়ার নেতৃত্বে এসআই কামাল হোসেন ভূঁইয়া, এসআই নিজাম উদ্দিন ও এএসআই জাকির হোসেনসহ সঙ্গীয় পুলিশের একটি দল বুধবার রাত ৭টার দিকে উপজেলার দক্ষিণাঞ্চলের কলিমহর ইউপির হাটবনগ্রাম বাজার থেকে তাকে গ্রেফতার করেন।

পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া জানান, ধৃত শ্রীকান্ত পোদ্দার অস্ত্রধারী চরমপন্থী সন্ত্রাসী, নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা কমিউনিষ্ট পার্টির সক্রিয় সদস্য, চরমপন্থী সন্ত্রাসী অমল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড। রাজবাড়ী, মাগুড়া, ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলার মধ্যে তার অপরাধ তৎপরতা সীমাবদ্ধ। সে খুন, রাহাজানি, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ডের সাথে জড়িত। কেহ চাঁদার টাকা দিতে অস্বীকার করলে সে ঠান্ডা মাথায় তাকে খুন করে। পাংশার সরিষা ইউপির শরিফুল ও ডালিম, পাট্টা দেবেশ মেম্বার ও মাছপাড়ার সাবেক মেম্বার আক্কাস হত্যাকাণ্ডের সাথে সে জড়িত বলে থানা পুলিশের কাছে স্বীকার করেছে।
এদিকে, পাংশার দক্ষিণাঞ্চলের ত্রাস চরমপন্থী অস্ত্রধারী সন্ত্রাসী শ্রীকান্ত গ্রেপ্তারের খবরে এলাকায় লোকজনের মাঝে স্বস্তি ভাব বিরাজ করছে।
(এমএইচ/এএস/মে ২২, ২০১৪)