রাঙ্গামাটি প্রতিনিধি :রাঙ্গামাটির বাঘাইছড়িতে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও জনসংহতি সমিতির (জেএসএস) পাঁচ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় এক সেনা সদস্য গুরুতর আহত হয়েছেন। শনিবার ভোরে বাঘাইছড়ি উপজেলার রূপকারী ইউনিয়নের দোখাইয়া নাম এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে রূপায়ন চাকমা (৩০) নামে একজনের পরিচয় পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে অপর চারজনের পরিচয় জানা যায়নি।

এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতদের কাছ থেকে একটি এসএমজি, একটি পিস্তল, দুইটি রাইফেল, তিনটি এসএলআর ও ৫০০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের বাঘাইহাট জোনের অধিনায়ক লেঃ কর্নেল আলী হায়দার সিদ্দিকীর নেতৃত্বে একটি সেনাদল ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। সেনাবাহিনীও পাল্টা জবাব দিলে উভয় পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। এতে ঘটনাস্থলে অন্তত ৫ সন্ত্রাসী নিহত হয়। এ সময় সেনা সদস্য কর্পোরাল লিয়াকত আলী গুলিবিদ্ধ হন।

এদিকে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সেনা অভিযানে পাঁচজন সন্ত্রাসী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি দুর্গম এলাকায় হওয়ায় আদৌ কি ঘটেছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

(ওএস/এসসি/আগষ্ট১৫,২০১৫)