কিশোরগঞ্জ প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী কিশোরগঞ্জে যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে। এ উপলক্ষে গতকাল শনিবার ভোরে জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমা-ের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে জেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালী বের করা হয়।

কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম থেকে শুরু হয়ে শোক র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

জেলা প্রশাসক জি.এস.এম. জাফর উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য দিলারা বেগম আসমা, বিশেষ অতিথি জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, পুলিশ সুপার আনোয়ার হোসেন খান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম.এ. আফজল, জেলা মুক্তিযোদ্ধা কমা-ার আসাদউল্লাহ ও পৌরসভার মেয়র মাজহারুল ইসলাম ভূইয়া কাঞ্চন।

পিপি ও জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, গণতন্ত্র পার্টির সভাপতি অ্যাডভোকেট ভুপেন্দ্র ভৌমিক দোলন ও প্রেসক্লাব সভাপতি কাজী শাহীন খান প্রমুখ। বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা করেন।এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।কর্মসূচীর মধ্যে কবিতা আবৃত্তি,হাম-নাত,শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং মিলাদ মাহফিলসহ মসজিদ মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয় ।


(পিকেএস/এসসি/আগষ্ট১৫,২০১৫)