ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরের অপহরণ করে ধর্ষণের ভিডিও ধারণ করে তা ছড়িয়ে দেওয়ার হুমিতে জান্নাতুল ফেরদৌস পিংকি (১৮) নামের এক কলেজ ছাত্রী ঘুমের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় পিংকির বাবা রাজাপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের দপ্তরী মোঃ বেল্লাল হোসেন রবিবার গভীর রাতে রাজাপুর থানায় উপজেলার পশ্চিম তারাবুনিয়া গ্রামের রুস্তম আলীর ছেলে তরিকুল ইসলাম সুমনসহ আরও অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে রাজাপুর থানায় মামলা দায়ের করেছেন।

পিংকির বাবা মোঃ বেল্লাল হোসেনের অভিযোগ ও মামলা সূত্রে জানা গেছে, রাজাপুরের আলহাজ্ব লালমোন হামিদ মহিলা কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্রী জান্নাতুল ফেরদৌস পিংকির সাথে গত ০৯/০৬/২০১৫ তারিখে জীবনদাশকাঠি গ্রামের আঃ মালেকের ছেলে জাকির হোসেনের সাথে কাবিনমূলে পিংকির পছন্দ মতে বিয়ে দেয়া হয়। কিন্তু বিয়ে দেয়া সত্ত্বেও আসামী তরিকুল ইসলাম সুমনসহ তার ২/৩ জন সহযোগী ১২/০৮/২০১৫ তারিখ পিংকি কলেজে যাওয়ার পথিমধ্যে তাকে তুলে নিয়ে ঝালকাঠির এক বাসায় তাকে জোরপূর্বক ধর্ষণ করে তা মোবাইলে ভিডিও ধারণ করে তা ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে পিংকিকে রাজাপুরের বাগড়ি বাসস্টান্ড রেখে যায়। এদিকে পিংকির বাসায় আসতে বিলম্ব হওয়ায় তার মোবাইলে কল দিলে আসামী সুমন ধরে বলে পিংকি তার কাছে আসে পরে বাসায় যাবে। পরবর্তীতে খোঁজাখুজির একপর্যায়ে রাত পৌনে ৯টার দিকে পিংকিকে মানসিক বিপর্যস্ত অবস্থায় উপজেলার বাগড়ি বাস স্ট্যান্ডে পেয়ে পিংকির ভাই মেহেদি হাসান বাসায় নিয়ে আসে। বাসায় এসে পিংকি কারও সাথে কোন কথা না বলে ঘরের দোতলায় গিয়ে একাধিক ঘুমের ঔষধ সেবন করে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে ও পরে বরিশাল শেবাচিমে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় পিংকি মারা যায়।

রাজাপুর থানার পরির্দশক (ওসি) শেখ মুনীর উল গিয়াস জানান, আত্মহত্যার প্ররোচনাকারী হিসেবে তরিকুল ইসলাম সুমনসহ অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তবে ধর্ষণ ও ভিডিও ধারনে বিষয়ে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।

(এএম/এলপিবি/আগস্ট ১৯, ২০১৫)