স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ সুপার কাপে অ্যাথলেতিক বিলবাওয়ের কাছে রীতিমত বিধ্বস্ত হয় বার্সেলোনা। দুই লেগ মিলে ৫-১ গোলে হারের লজ্জায় ডোবে লা লিগা চ্যাম্পিয়নরা। শুধু কী তাই? হেক্সা জয়ের মিশন থেকেও বিচ্যুত হয় কাতালানরা। কিন্তু, দলের পরাজয়ে স্বয়ং কোচ লুইস এনরিক যদি খুশি হন তাহলে তো বিষয়টি অবাক করার মতোই।

 
 

এনরিকের দৃষ্টিতে বিলবাওয়ের বিপক্ষে হারটা এক অর্থে দলের জন্যই ভালো ছিল। কারণটা আর কিছুই না, অন্তত পক্ষে শিরোপা জেতা যে কত কঠিন তা তো বুঝতে পারবে বার্সা। সে জন্যই এ স্প্যানিশ কোচ পরাজয়কে সব সময় খারাপ হিসেবে দেখতে রাজি নন।

এক সাক্ষাৎকারে এনরিক বলেন, ‘বিলবাওকে অভিনন্দন। প্রথম লেগ শেষে তারাই শিরোপার দাবিদার ছিল। তবে মাঝে মধ্যে হারটাও ইতিবাচক দিক বয়ে আনে। এতে করে শিরোপা জেতা যে এতো সহজ না সেটি বোঝা যায়। দল হিসেবে প্রত্যেককেই কিভাবে জিততে হবে আর কি করলে হারতে হয় তা জানা থাকা দরকার।’

বার্সার প্রতি আত্মবিশ্বাসী বার্তাও দিয়েছেন এনরিক। ‘শিগগিরই লা লিগার নতুন মৌসুম শুরু হবে। লিগ শিরোপা জেতাটা খুবই কঠিন। কিন্তু, শিরোপা ধরে রাখার ব্যাপারে আমরা আশাবাদী। চ্যাম্পিয়ন হিসেবে চ্যালেঞ্জ নিতে সবাই প্রস্তুত।’

লা লিগায় নিজেদের প্রথম ম্যাচেই বিলবাওয়ের মুখোমুখি হবে বার্সা। রোববার (২৩ আগস্ট) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় ম্যাচটি শুরু হবে। তাই প্রতিশোধ নেওয়ারও মোক্ষম সুযোগ পাচ্ছেন মেসি-ইনিয়েস্তা-সুয়ারেজরা।

তবে সান ম্যামেস স্টেডিয়ামে যদি স্প্যানিশ সুপার কাপের পুনরাবৃত্তি ঘটে তাহলে কিন্তু মৌসুমের প্রথম ম্যাচেই হতাশায় ডুববে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।