খাগড়াছড়ি প্রতিনিধি :শহীদ সন্তান ও সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি প্রেস ক্লাব ও পেশাজীবি সাংবাদিকবৃন্দ।

বুধবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাব প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতের বড়–য়া। এতে বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্যী, খাগড়াছড়ি প্রেস ক্লাবের প্রেস ক্লাবের সহ সভাপতি জহুরুল আলম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু দাউদ, জিটিভি প্রতিনিধি জসিম উদ্দিন মজুমদার প্রমুখ।

বক্তারা বলেন, প্রবীর সিকদার নিজের জীবনের নিরাপত্তা চেয়ে আইনের সহযোগীতা চেয়েছিলেন। কিন্তু না পেয়ে তিনি সামাজিক যোগযোগ মাধ্যমে নিজের জীবন নিয়ে শংকার কথা উল্লেখ করে দায়ীদের কথা বলেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত প্রভাবশালীদের রক্তচক্ষুর কারণে তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে। বক্তারা পুলিশের সমালোচনা করে বলেন, যুদ্ধে পরিবারের ১৪ জন সদস্যকে হারানো, একজন পঙ্গু প্রবীর সিকদারের হাতে হ্যান্ডকাপ লাগনো জাতির জন্য লজ্জার। মানববন্ধন থেকে সাংবাদিক প্রবীর সিকদারের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দেয়ার দাবী জানান। মানববন্ধন শেষে প্রবীর সিকদারের মুক্তির দাবীতে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।


(এডি/এসসি/আগষ্ট১৯,২০১৫)